পুরোহিত হত্যার প্রতিবাদে বিভিন্ন সংগঠনের মানববন্ধন; আটক ৩

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৮ AM, ২৩ ফেব্রুয়ারী ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় সন্ত গৌড়ীয় মঠের মহন্ত ত্রিদন্ডী ভিক্ষু শ্রী ভক্তি নিলয় মহারাজ শ্রী যজ্ঞেশ্বর রায়ের হত্যার প্রতিবাদ ও সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান পরিষদসহ সমমাননা সংগঠনসমূহ।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন ও সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়। মানববন্ধনে অংশনেয় বাংলাদেশ জাতীয় হিন্দু পরিষদ ও পূজা উদযাপন পরিষদ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধসহ সকল সামাজিক ও রাজনৈতিক আন্দোলনে হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান সম্প্রদায়ের আদিবাসীরা। কিন্তু আজ সর্বোত্র হিন্দুরা নির্যাতিত। এর ধারাবাহিকতায় যজ্ঞেশ্বর রায়ের হত্যা।

বক্তারা আরও বলেন, একটি কুচক্রিমহল দেশকে অস্থিতিশীল রাষ্ট্র হিসাবে পরিণত করার জন্য উঠে পড়ে লেগেছে। এতে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

আয়োজক সংগঠনের সভাপতি নির্মল চট্টোপাধ্যায়ের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন- বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মুখপাত্র পলাশ কান্তি দে, বাংলাদেশ হিন্দু যুব মহাজোটের সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দে প্রমুখ।

এ ব্যাপারে পুলিশ সন্দেহভাজন ৩ জনকে আটক করেছে। দেবীগঞ্জ থানা পুলিশ জানায়, গ্রেফতারকৃত ২ জন জেএমবি সদস্য ও বাকি ১ জন জামায়াত কর্মী। গতকাল রাতে পুরোহিত হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জ ও ভাওলাগঞ্জে অভিযান চালায় তারা। এসময় এসব জায়গা থেকে ২ জেএমবি সদস্যকে গ্রেফতার করা হয়। পরে সকালে পৃথক অভিযানে এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে আরো ১ জনকে গ্রেফতার করা হয়।

অপরাধ

আপনার মতামত লিখুন :