পীরগঞ্জে স্বাধীনতা দিবস পালিত

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৫ AM, ২৭ মার্চ ২০১৭

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : জেলার পীরগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

রোববার সকাল ৬টায় পীরগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসটি শুরু হয়। সেখানে উপজেলা প্রশাসন,থানা পুলিশ,মুক্তিযোদ্ধা সংসদ,বিভিন্ন রাজনৈতিক দল,পীরগঞ্জ প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর পক্ষ থেকে একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

পরে পীরগঞ্জের প্রথম শহীদ মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ ইসাহাক এর মাজার জিয়ারতসহ সকল শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এরপর সকাল ৮টায় পীরগঞ্জ পাবলিক কাব মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার,ওসি আমিরুজ্জামান, মুক্তিযোদ্ধা কমান্ডার ইব্রাহীম খান উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসনের আয়োজনে কুচ্কাওয়াজে পুলিশ,আনসার-ভিডিপি,বিএনসিসি,স্কাউট,গার্লস গাইড সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

এছাড়াও স্বাধীনতা দিবস উপলক্ষ্যে পীরগঞ্জে মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা প্রদান করা হয়েছে।পীরগঞ্জ পাবলিক ক্লাব মাঠে স্বাধীনতা দিবস প্যান্ডেলে ইউএনও এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্বর্ধনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইকরামুল হক ও সম্পাদক আকতারুল ইসলাম উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইব্রাহিম খাঁন, উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া, থানার ওসি আমিরুজ্জামান, মুক্তিযোদ্ধা প্রফেসর কৃষ্ণ মোহন রায়, নুরুজ্জামান, মোহাম্মদ আলী ও সলিম উদ্দীন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক নূরু নবী চঞ্চল প্রমূখ।

জেলার খবর

আপনার মতামত লিখুন :