পীরগঞ্জে বোনাস-বেতন না পাওয়ায় শিক্ষক-কর্মচারীদের এবার নিরানন্দ ঈদ

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:০৬ PM, ০৪ জুলাই ২০১৬

বিষ্ণু পদ রায়,পীরগঞ্জ প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার সহস্রাধিক বেসরকারি শিক্ষক-কর্মচারী ঈদ বোনাসের টাকা ব্যাংক থেকে উত্তোলন করতে না পারায় এবার নিরানন্দে কাটবে ঈদ। শেষ কর্মদিবস বৃহস্পতিবার পর্যন্ত ব্যাংকে টাকা না আসায় শিক্ষক-কর্মচারীরা দিনভর ব্যাংকে দাঁড়িয়ে থেকে অবশেষে খালি হাতে বাড়িতে ফিরেন।

জানা গেছে, পীরগঞ্জ উপজেলায় বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় সহস্রাধিক শিক্ষক কর্মচারী রয়েছেন। বর্তমান সরকার নতুন স্কেলে তাদের বেতন-ভাতা প্রদান করলেও ঈদুল ফিতরে ঈদ বোনাসের টাকা পুরাতন না নতুন স্কেলে হবে এ নিয়ে শিক্ষা মন্ত্রনালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) সিদ্ধান্ত দিতে দেরী করায় যথা সময়ে ঈদ বোনাসের টাকা ব্যাংকে পৌছায় নি। এছাড়াও জুন মাসের বেতনও এখন পর্যন্ত ছাড় দেয় নি মাউশি। ফলে নতুন স্কেলে ঈদের বোনাস তুলে পরিবার পরিজন নিয়ে ঈদ উদযাপন করা হলো না শিক্ষক কর্মচারীদের।

বিষয়টি সম্পর্কে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশীদ জানান, দেশের অন্যান্য স্থানে শিক্ষকেরা ঈদের বোনাস পেলেও আমরা বৃহস্পতিবার পর্যন্ত হাতে পায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ উপজেলায় সাধারন কলেজে ৭টি, টেকনিক্যাল কলেজ ৩টি, স্কুল এন্ড কলেজে ৪টি, সতন্ত্র করিগরি স্কুল ১টি, মাদ্রাসা ১২টি, মাধ্যমিক স্কুল ৬০টি ও ৩টি নিম্ম মাধ্যমিক স্কুল রয়েছে। সোনালী ব্যাংকের পীরগঞ্জ শাখার ব্যবস্থাপক মো. সুলতান আলী জানান, বৃহস্পতিবার পর্যন্ত ব্যাংকে কোন স্মারক না আসে নি। ১ জুলাই থেকে সরকারি ছুটি থাকায় ঈদের আগে আর তাদের বোনাসের অর্থ দেয়া সম্ভব হবে না।

জেলার খবর

আপনার মতামত লিখুন :