পীরগঞ্জের প্রাথমিক বিদ্যালয়গুলোতে প্রধান শিক্ষকসহ ৫০টি পদ শূন্য; ব্যাহত হচ্ছে পাঠদান

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৫৪ AM, ১৭ জুলাই ২০১৬

জাকির হোসেন, পীরগঞ্জ (ঠাকুরগাও)থেকে : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৩৬ জন  প্রধান শিক্ষকসহ ৫০ টি সহকারী শিক্ষকের পদ দীর্ঘদিন ধরে শূন্য থাকায় ঐ সব বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম মারাত্বক ভাবে ব্যাহত হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্র জানায়, একটি পৌরসভা ও ১০ ইউনিয়নে ১৮৭টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে।৩৬ টি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য র্দীর্ঘদিন ধরে। এছাড়া সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে ২০হতে ৩০টি। উপজেলার ১০নং জাবর হাট, বৈরচুনা,দৌলতপুর ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের প্রাথমিক বিদ্যালয় এবং পীরগঞ্জ পৌরসভার মধ্যেও  প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের পদ র্দীঘদিন ধরে ।

এদিকে ২৬টি প্রধান শিক্ষকের পদোন্নতির নামের তালিকা জেলা শিক্ষা অফিস, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রথামিক শিক্ষা অধিদপ্তরকে লিখিত আকারে জানানো হয়েছে। র্দীর্ঘদিন পার হলেও নানা জটিলাতার কারনে ৪০জন শিক্ষকের পদোন্নতির ফাইল আটাকা পড়ে আছে। পদোন্নতি প্রাপ্ত শিক্ষকদের প্রধান শিক্ষক পদে নিয়োগের জন্য জোর দাবি জানিয়েছে উপজেলা শিক্ষা অফিস।

পীরগঞ্জে উপজেলা শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম বলেন পীরগঞ্জে বিভিন্ন বিদ্যালয়ে ৩৬জন প্রধান শিক্ষক ও ২০হতে ৩০জন সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে। এ ছাড়া ২৬ জন সহকারী শিক্ষককে পদোন্নতির জন্য জোর সুপারিশ করে সংশ্লিষ্ট বিভাগকে লিখিতি আকারে জানানো হয়েছে।

জেলার খবর

আপনার মতামত লিখুন :