1. [email protected] : admin : Antar Roy
  2. [email protected] : Bidhan Das : Bidhan Das
  3. [email protected] : tkeditor :
বুধবার, ১৫ জুলাই ২০২০, ০৩:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বগুড়ায় স্বামীর আসনে বিপুল ভোটে বিজয়ী সাহাদারা মান্নান জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন ক্রিকেটার নাজমুল হাসান শান্ত স্ত্রীর অশ্লীল ছবি তুলে যৌতুক দাবি করায় গ্রেফতার হলো স্বামী ! যশোর-৬ কেশবপুর আসনের উপনির্বাচনে বিপুল ভোটে নৌকার জয় নীলফামারীতে মেয়ের করোনা সনাক্তের খবর শুনে স্কুল শিক্ষিকা মায়ের মৃত্যু ! পীরগঞ্জে ঠিকাদার কর্তৃক অবৈধভাবে পাকা স্থাপনা ভেঙ্গে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ঠাকুরগাঁওয়ে হাসপাতালের চিকিৎসক ও বিজিবি সদস্যসহ নতুন করে ৫জন করোনায় আক্রান্ত সাহেদ এর পালানো ঠেকাতে হিলিতে নজরদারি বৃদ্ধি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৩, আক্রান্ত ৩১৬৩ ! আমার অভিজ্ঞতায় বাংলাদেশের ফুসফুস

পাঁচবিবির সম্মুখ যোদ্ধারাই করোনায় আক্রান্ত

  • প্রকাশিত: সোমবার, ২৯ জুন, ২০২০
  • ৫৭ পঠিত

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি : দেশে লন্ডনের শহর হিসাবে পরিচিত সিলেট জেলার মোহনা টেলিভিশনের প্রতিনিধি সিপার আহম্মেদ চৌধুরী সামাজিক যোগাযোগ মাধ্যম তাঁর ফেসবুক আইডিতে লেখেন-আমাদের থানায় কত ওসি এসেছে-গেছে কোন দিন নিজের বা অন্যের কোন কাজের তদবির নিয়ে আমার সাংবাদিক জীবনে থানায় যাইনি কারন পুলিশ সর্ম্পকে অন্য একটা ধারনা ছিল। তিনি আরো লেখেন মহামারি এই করোনার বিস্তার রোধে তাঁরাই আজ সামনের কাতারে সুতরাং পুলিশ সর্ম্পকে আমার ধারনা ভুল ছিল।

তিনি ছাড়াও একাধিক ব্যক্তি তাদের ফেসবুক আইডিতে বর্তমান সময়ে পুলিশের ভুমিকার অনেক প্রসংশা করে বিভিন্ন স্ট্যাটাস দিয়েছেন।

সারাদেশের পুলিশ বাহিনীর ন্যায় জয়পুরহাট জেলা পুলিশ সুপারের নির্দেশে পাঁচবিবি থানা পুলিশও করোনা প্রতিরোধে কঠোর ভাবে দ্বায়িত্ব পালন করছেন। দ্বায়িত্ব পালন কালে তাঁদেরকে অনেক সময় কঠোর হতেও দেখা যায়। বিনা কারনে রাস্তায় ঘোরাফেরা, সরকারের বেঁধে দেওয়া সময়ের পরও দোকান, ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, প্রয়োজন ছাড়া মটরসাইকেলে ৩ জন পর্যন্ত রাস্তায় চলাচল করা এবং করোনার বিস্তার হতে পারে এমন ব্যক্তিদের প্রতি কঠোর হতে হয়েছে পুলিশকে।

অন্য জেলা ও উপজেলার লোকজন পাঁচবিবিতে প্রবেশের প্রতিটি রাস্তায় চেকপোষ্ট বসিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পুলিশকে তদারকি করতে দেখা যায়। একারনে পুলিশ সদস্যদের অতিরিক্ত দ্বায়িত্বও পালন করতে হয়েছে। পুলিশ সদস্যদের একসাথে দলবেঁধে উপজেলার বিভিন্ন জনসমাগমপূর্ন এলাকা, হাট-বাজার ও রাস্তায় মাইকে করোনা প্রতিরোধে সচেতনতামুলক প্রচার করতেও দেখা গেছে।

এছাড়া উপজেলায় করোনা সনাক্ত প্রতিটি ব্যক্তির বাড়িতে গিয়ে জেলা পুলিশের একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়াসহ প্রতিবেশীদেরকে সজাগ থাকার পরামর্শও দেয় পুলিশ।

প্রাণঘাতী করোনার বিস্তাররোধে একসাথে উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগের কর্মি, রাজনৈতিক নেতা, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মিরা কাজ করলেও এদের মধ্যে পুলিশের ভুমিকাই চোখে পরার মত। আজ সেই করোনা প্রতিরোধের সম্মুখ যোদ্ধা পাঁচবিবি থানার ১০ জন পুলিশ সদস্যই করোনায় আক্রান্ত।

পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনসুর রহমান এ বিষয়ে বলেন, পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে এবং মানবিক বিবেচনায় উপজেলায় করোনার বিস্তার ঠেকাতে জীবনের ঝুঁকি মাথায় নিয়েই থানা পুলিশ দিন-রাত নিঃরলস ভাবে সবাই তাঁদের দ্বায়িত্ব পালন করেছেন।

করোনার দ্বায়িত্ব পালনের পাশাপাশি মাদক ব্যবসায়ীসহ মাদক উদ্ধার, উপজেলার শত শত ব্যক্তির পাওয়া অভিযোগ ঘটনাস্থলে গিয়ে বা থানায় উভয়পক্ষকে ডেকে সমাধান করে দেওয়া, চুরি-ডাকাতি ঠেকাতে নিয়মিত রাতে পুলিশ টহলের ব্যবস্থা করাসহ আইন-শৃংখলা ঠিক রাখতে প্রয়োজনীয় পদক্ষেপও গ্রহন করা হয় বলেও জানান থানার ওসি। আর এসব করতে গিয়ে থানার ১০ সহযোদ্ধা করোনায় আক্রান্ত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

  © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

Theme Customized By Arowa Software