পাঁচবিবিতে রাস্তার কাজে বালির পরির্বতে ব্যবহার হচ্ছে মাটি !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৫৭ PM, ০২ অক্টোবর ২০২০

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাট টু হিলি রাস্তা প্রশস্থকরন কাজে বালির পরিবর্তে ব্যবহার করা হচ্ছে মাটি। একারনে কাজের গুনগত মান নিয়ে উঠছে প্রশ্ন। ঠিকাদারী প্রতিষ্ঠান বলছে বালি না পাওয়ার কারনে এমনটি হতে পারে।

পাঁচবিবি উপজেলা আ.লীগ সাধারন মিটিংয়ের মাধ্যমে এমন কাজের প্রতিবাদ জানান। এছাড়া সচেতন নাগরিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও অনেক মন্তব্য করেন।

উপজেলা মাসিক মিটিংয়ে পৌর মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব জয়পুরহাট-১ আসনের সাংসদ এ্যাডঃ সামছুল আলম দুদুর উদ্দেশে বলেন, জয়পুরহাট-হিলি রাস্তা প্রশস্থকরন কাজে বালির পরিবর্তে ব্যবহার করা হচ্ছে মাটি। তিনি বিষয়টি এমপি মহোদয়ের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের অনুরোধ করেন।

জয়পুরহাট-হিলি রাস্তা প্রশস্থকরন কাজের ২৯ কিঃমিঃ মধ্যে ২২ কিঃমিঃ রাস্তার পূর্বের ঢালায় অপসারণ করে বালি খোয়া ও পাথর ফেলে ঠিকাদারী প্রতিষ্ঠান। বালি খোয়া ও পাথর শক্ত জমাট বাঁধার জন্য বালি দেওয়ার পর পানি দিতে হয়। মাটি মিশ্রিত এসব বালি দেওয়ার পর বৃষ্টির বা ঠিকাদারের লোকজন পানি দিলে রাস্তাটি কাদা ও পিচ্ছিল হয়।

রাস্তায় চলাচল করা একাধিক যানবাহনের ড্রাইভার বলেন, বালির জায়গায় মাটি দেওয়ায় রাস্তায় কাঁদা জমছে ফলে গাড়ি স্বাভাবিক গতিতে চালানো যাচ্ছেনা। জয়পুরহাট মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, করোনা ও বর্ষার অজুহাতে ঠিকাদার রাস্তাটি খনন করে দিনের পর দিন ফেলে রেখেছে। তাদের গাফিলতির জন্য আমরা পূর্ব ঘোষনা ছাড়াই যেকোন দিন বাস চলাচল বন্ধ করে দিব।

ঠিকাদারি প্রতিষ্ঠান এম এম বির্ল্ডাসের প্রজেক্ট ম্যানেজার শামিম আহম্মেদ বলেন, বালি পাওয়া যাচ্ছেনা আগের ষ্টক করে রাখা বালু শেষের দিকে হয়ত একটু মাটি থাকতেও পারে।

জয়পুরহাট সড়ক ও জনপথ বিভাগের প্রধান নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির হোসেন ঠিকাদারের কাজে সায় দিয়ে বলেন, ওই রাস্তায় কোন মাটি ফেলা হচ্ছেনা। ল্যাবে টেষ্ট করা বালিই ফেলা হচ্ছে বলেও জানান তিনি।

বিডি

জনদুর্ভোগ

আপনার মতামত লিখুন :