পবিত্র রমজানে আমেরিকা-ইউরোপে হামলার হুমকি আইএসের

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৩৫ AM, ২৩ মে ২০১৬

আন্তর্জাতিক ডেস্ক : পবিত্র রমজান মাসে আমেরিকা ও ইউরোপে হামলার হুমকি দিয়েছে আইএস। নতুন এক অডিও বার্তায় এ হুমকি দিয়েছে জঙ্গি গোষ্ঠীটি।

অডিও বার্তায় বলা অনুগতদের প্রতি আইএসের মুখপাত্র বলেন, “রমজান মাস বিজয় ও জিহাদের মাস। এ মাসকে অবিশ্বাসীদের জন্য অমঙ্গলের মাস বানানোর জন্য তোমরা প্রস্তুত হও। অডিও বার্তায় সামরিক ও সাধারণ মানুষের ওপর হামলার নির্দেশ দেয়া হয়েছে।”

আইএস মুখপাত্র আবু মোহাম্মদ আল-আদনানি শনিবার আইএস’র টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে ওই অডিও বার্তা পাঠান। তবে, প্রাথমিকভাবে অডিও বার্তাটির সত্যতা নিশ্চিত হওয়া যায়নি।

আইএস মধ্যপ্রাচ্য এবং এর বাহিরে খিলাফত গঠনের চেষ্টা চালিয়ে আসছে। গত বছর জঙ্গি গোষ্ঠীটি ফ্রান্স, বেলজিয়াম এবং আমেরিকায় সন্ত্রাসী হামলা চালিয়েছে।

ভূমধ্যসাগরে বৃহস্পতিবার মিশরের বিমান বিধ্বস্তের জন্য মিশর, ফ্রান্স এবং আমেরিকান কর্মকর্তা আইএসকে সন্দেহ করছেন। তবে, জঙ্গি গোষ্ঠীটির পক্ষ থেকে ওই বিমানের বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

আইএস সিরিয়া ও ইরাকের বিশাল এলাকা দখলে নেয়ার পর ইউরোপিয়ান এবং আরব দেশগুলোকে নিয়ে আমেরিকার নেতৃত্বে যৌথ বাহিনী ২০১৪ সাল থেকে জঙ্গি গোষ্ঠীটির অবস্থানে বিমান হামলা চালিয়ে আসছে।খবর-রয়টার্স।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :