পঞ্চগড়ে বাঘ মনে করে চা বাগান থেকে বনবিড়াল আটক করে স্থানীয়রা

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৪৩ PM, ০৭ সেপ্টেম্বর ২০২০

পঞ্চগড় প্রতিনিধি : বাঘের বাচ্চা ভেবে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় একটি বনবিড়ালকে আটক করা হয়েছে। বাঘ ধরা পড়েছে, এমন খবর ছড়িয়ে পড়লে প্রাণীটিকে দেখার জন্য শত শত উৎসুক মানুষ ঘটনাস্থলে ভিড় করেন।

রোববার দুপুরে উপজেলার দেবনগর ইউনিয়নের শিবচণ্ডী এলাকার এক চা বাগান থেকে ওই বনবিড়ালটি আটক করে গাছের সঙ্গে বেঁধে রাখেন স্থানীয়রা।

দেবনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মহসিন-উল হক জানান, দুপুরে শিবচণ্ডী এলাকায় একটি চা বাগানে কাজ করার সময় এলাকার তাপস ও আলম নামে দুই শ্রমিক বাঘসদৃশ প্রাণীটি দেখতে পান। তারা সেটিকে বাঘ ভেবে স্থানীয় লোকজনসহ অন্য শ্রমিকদের ডেকে জড়ো করেন। পরে ধাওয়া করে বনবিড়ালটিকে আটক করে স্থানীয় সাবেক ইউপি সদস্য ইসামুলের বাড়ির সামনে বেঁধে রাখেন।

খবর পেয়ে বিকালে বন বিভাগের কর্মকর্তারা সেখানে গিয়ে প্রাণীটিকে উদ্ধার করেন এবং ছবি তুলে দিনাজপুর বিভাগীয় বন কর্মকর্তার কাছে পাঠান।

তেঁতুলিয়া উপজেলা বন বিভাগের বিট কর্মকর্তা শহীদুর রহমান বলেন, প্রায় তিন থেকে চার বছর বয়সী প্রাণীটির উচ্চতা এক ফুট এবং দৈর্ঘ্য দুই ফুট হবে। ছবি তুলে নিশ্চিত হওয়ার জন্য দিনাজপুর সামাজিক বন বিভাগ কার্যালয়ে পাঠানো হয়েছে।

দিনাজপুর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আবদুর রহমান জানান, ছবি দেখে নিশ্চিত হওয়া গেছে এটি বাঘ বা মেছোবাঘ নয়, বনবিড়াল। বনবিড়ালটিকে দিনাজপুর নিয়ে আসা হবে।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :