নিশ্ছিদ্র নিরাপত্তায় সারাদেশ

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৪৫ AM, ৩০ ডিসেম্বর ২০১৫

ডেস্ক রিপোর্ট : অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে নিরাপত্তা চাদরে ঢাকা পড়েছে দেশের ২৩৪টি পৌরসভা এলাকা। আজ বুধবার অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচন উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্ট গার্ড ও আনসার মিলিয়ে প্রায় সোয়া লাখ ফোর্স মোতায়েন করা হয়েছে এ নির্বাচনে।
ইসির উপসচিব সামসুল আলম জানান, নির্বাচনে ৪৫ হাজার পুলিশ, ৯ হাজার ৪১৫ জন বিজিবি, ৮ হাজার ৪২৪ জন র‌্যাব ও উপকূলীয় ছয় পৌরসভায় কোস্ট গার্ডের ২২৫ জন সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া আনসার ও ভিডিপির ৪৯ হাজার ৭২৮ সদস্য এবং ৪ হাজার ৫১২ ব্যাটেলিয়ন আনসার নিয়োজিত থাকবে। সব মিলিয়ে এবারের পৌরসভা নির্বাচনে ১ লাখ ১৭ হাজার ৩০৪ জন ফোর্স মাঠে থাকছে।
র‌্যাব, বিজিবি, কোস্ট গার্ড আজ থেকে বৃহস্পতিবার পর্যন্ত চারদিনের জন্য মোতায়েন করা হয়েছে। তারা নির্বাচনী এলাকায় স্ট্রাইকিং ও মোবাইল ফোর্স হিসেবে নিয়োজিত থাকবে। আবার ভোটের দিন প্রতি ভোটকেন্দ্রে ১৯ জন এবং ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রে ২০ জন করে সদস্য মোতায়েন থাকছে। এছাড়া নির্বাচনী অপরাধ রোধ এবং তাৎক্ষণিক শাস্তি প্রদানের জন্য ১ হাজার ২০৪ জন ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করবেন।

আপনার মতামত লিখুন :