নির্বাচন পরবর্তী সহিংসতা; পীরগঞ্জে আ.লীগ-জাপা সংঘর্ষ,বাড়ি-ঘর ভাংচুর : আহত অর্ধশতাধিক

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২১ PM, ২৭ এপ্রিল ২০১৬

পীরগঞ্জ(ঠাকুরগাঁও) প্রতিনিধি : ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় ঠাকুরগাওয়ের পীরগঞ্জে অর্ধশতাধিক নারী ও পুরুষ আহত ও প্রায় ৫/৭টি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার হাজিপুর ইউনিয়নে নব নির্বাচিত জাতীয় পার্টির চেয়ারম্যান সিদ্দিকুর রহমানের বিজয় মিছিলকে কেন্দ্র করে আ’লীগ ও জাপা’র সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ ঘটে।

প্রত্যেক্ষদর্শী ও পুলিশ জানায়,ঐ ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান সিদ্দিকুর রহমানের নেতৃত্বে একটি বিজয়ী মিছিল বের হয়ে সাটিয়া গ্রামে প্রবেশ করলে দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে।এতে উভয়পক্ষের অর্ধশতাধিক নারী-পুরষ আহত হয়। আহতদের পীরগঞ্জ হাসপাতাল সহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।এদের মধ্যে আশংঙ্কাজনক অবস্থায় কামরুজ্জামান,লুৎফর রহমান,রুবী আক্তার ও রিপু বেগমকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। হামলার খবর শুনে সাবেক ইউপি চেয়ারম্যানের লোকজন নবনির্বাচিত চেয়ারম্যান সিদ্দিকুর রহমানকে সিংগারোল গ্রামে একটি বাড়িতে প্রায় দুই ঘন্টা অবরুদ্ধ করে রাখে। পরে প্রশাসনের হস্তক্ষেপে তিনি ছাড়া পান। সংঘর্ষ চলাকালে আ’লীগের চেয়ারম্যান প্রার্থী জয়নাল আবেদীনের বাড়িসহ আশেপাশের বেশ কয়েকটি বাড়িতে ভাংচুরের ঘটনা ঘটে। বিক্ষুদ্ধরা বাড়ির লোকজনদের এলোপাথারি মারপিট করে এবং ইট পাটকেল নিক্ষেপ করে। সাবেক ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন জানান,হামলা কারীরা তাঁর বাড়িতে একযোগে হামলা চালিয়ে বাড়ির লোকজনদের মারপিট করে। ঘরের আসবাবপত্র ,টেবিল-চেয়ার ও বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করে এলাকায় ত্রাস সৃষ্টি করে।এছাড়া হামলাকারীরা পীরগঞ্জ পৌর শহরের তাঁর জেডি ফিলিং স্টেশনেও হামলা চালিয়ে ভাংচুরের চেষ্টা চালায় বলে তিনি অভিযোগ করেন।

অপরদিকে নব নির্বাচিত চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাল্টা অভিযোগ করে বলেন,তাঁর শান্তিপূর্ণ মিছিলে প্রতিপক্ষরা হামলা চালিয়ে তাদের লোকজনদের মারপিট করে গুরুতর জখম করে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশসহ উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসি ঘটনাস্থলে গিয়ে দু’পক্ষের বিক্ষুদ্ধ লোকজনদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে পীরগঞ্জ থানার ওসি কেএম শওকত হোসেন জানান, অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ঐ এলাকায় বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার জানান, পরিস্থিতি এখন প্রশাসনের নিয়ন্ত্রণে।

অপরাধ

আপনার মতামত লিখুন :