নির্বাচনী সহিংসতায় উত্তপ্ত আখানগর ইউপি; উভয় পক্ষের আহত ১০

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৪৩ AM, ০৬ মে ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর : চতুর্থ দফার ইউপি নির্বাচন আগামী ৭ মে। আর এ নির্বাচনকে কেন্দ্র করে চলছে সহিংসতা, আতংকগ্রস্থ এলাকবাসী।

অভিযোগ সুত্রে জানা যায়, গতকাল দিবাগত রাত আনুমানিক ২টার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলার আখানগর ইউনিয়নের বারপুটিয়া নামক স্থানে স্বতন্ত্র প্রার্থী মোঃ আমির হোসেনের(ঘোড়া মার্কা) নির্বাচনী অফিস ভেঙ্গে ফেলে একই ইউনিয়নের আরেক স্বতন্ত্র প্রার্থী মোঃ নুরুল(আনারস মার্কা)’র সমর্থকরা।এতে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এর আগে গত মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ১১টার সময় ঘোড়া মার্কার সমর্থকেরা একটি নির্বাচনী সভা শেষে বাড়ী ফেরার পথে আনারস মার্কার সমর্থকেরা প্রথমে বলিতাপাড়া,এরপর ডোটপাড়া ও সাদেকুলের মিলের সামনে তিন দফায় হামলা চালায়। এতে উভয় পক্ষের কমপক্ষে ১০জন আহত হন। গুরুতর আহত অবস্থায় নোবেল(৩৮),আল মামুন(২৮), সোহেল(২৯), হাবসু(৪০), সাগর (৪২) ও আলিম(২৫)কে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। প্রয়োজনীয় চিকিৎসা শেষে বাকিরা বাড়ী ফিরে আসলেও এখন পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন নোবেল ও আলিম।

আহতরা জানায়, মঙ্গলবার বলিতাপাড়ার নির্বাচনী প্রচারণা শেষে বাড়ী ফেরার পথে আনারস মার্কার সমর্থক সোহেল, সোহাগ, তাজেমুল ও জাহেরুলের নেতৃত্বে প্রায় ৫০-৬০জন ইটপাটকেল, লাঠিসোটা ও ধারালো অস্ত্র দিয়ে আমাদের উপর অতর্কিত হামলা চালিয়ে ৬জনকে ধারালো অস্ত্র দিয়ে গুরুতর জখম করে। এ সময় আনারসের উশৃঙ্খল কর্মীরা আমাদের ১টি মোটরসাকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়, ২টি মোটরসাইকেল ভাঙচুর করে এবং ১টি মোটরসাইকেল গায়েব করে দেয়।

আরেক অভিযোগকারী ফারুক জানান, তারা (ঘোড়ার সমর্থক) বর্তমানে আনারসের সমর্থকদের হামলা ও হুমকির ভয়ে ডোটপাড়া,বারপুটিয়া ও খলিফাপাড়ায় যেতে পারছে না।ওই পথে ঘোড়ার সমর্থকেরা গেলেই ইট-পাটকেল এমনকি গরুর গোবরও নিক্ষেপ করছে।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী মোঃ আমির হোসেন(ঘোড়া মার্কা) বলেন, আমরা এর সুষ্ঠ বিচার চাই। ইতিমধ্যে আমরা রুহিয়া থানায় একটি দ্রুত বিচার আইনে মামলা করেছি।

রুহিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ শাহরিয়ার  লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

অপরাধ

আপনার মতামত লিখুন :