না ফেরার দেশে পাড়ি জমালেন সঙ্গীত গুরু মোজাম্মেল হক !

জানাযায় হাজারো মানুষের ঢল

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:০৫ PM, ১৩ জানুয়ারী ২০২১

হুমায়ুন কবির, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ সকলকে কাদিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন ঠাকুরগাঁওয়ের অতি পরিচিত মুখ সঙ্গীত গুরু মোজাম্মেল হক ! তিনি শুধু একজন গুণী শিল্পীই ছিলেন না, দক্ষতা ও নিষ্ঠার সাথে পালন করেছেন জেলা শিল্পকলা একাডেমি ও সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সহ-সভাপতি, গণসংগীত মঞ্চের সভাপতি ও বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও কেন্দ্রের সঙ্গীত প্রযোজকের।তাঁর হাতে তৈরী বড় বড় সঙ্গীত শিল্পী ছড়িয়ে রয়েছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায়,  সুরও  করেছেন অসংখ্য গানের।
গত ১২ জানুয়ারি মঙ্গলবার রাতে শ্বাসকষ্টজনিত সমস্যায় দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন তিনি ( ইন্না লিল্লাহি… রাজেউন)।মৃত্যুকালে তিনি স্ত্রীসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন।
আজ ১৩ জানুয়ারি বুধবার বিকেলে রাণীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে তাঁর জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় স্থানীয় সংসদ সদস্য জাহিদুর রহমান, সাবেক সংসদ সদস্য ও রাণীশংকৈল সংগীত বিদ্যালয় সভাপতি ইয়াসিন আলী, ঠাকুরগাঁও বেতার আঞ্চলিক পরিচালক আব্দুর রহিম ও অন্যান্য কর্মকর্তা, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক পার্থ সারথী দাস, জেলা কালচারাল অফিসার সৈয়দ াকির হোসেন ইমন, জেলা প্রশাসনের পক্ষে ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির, নিক্কন সঙ্গীত বিদ্যালয়, রাণীশংকৈল সংগীত বিদ্যালয় ও কেন্দ্রীয় সংগীত বিদ্যালয়সহ অন্যান্য সাংস্কৃতিক প্রতিষ্ঠানের কর্মকর্তা- সদস্য, রাণীশংকৈল ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম, কবি-গীতিকার-সাংবাদিক আনোয়ারুল ইসলামসহ গন্যমান্য ব্যক্তি ও জেলা-উপজেলা পর্যায়ের শিল্পিরা অংশ নেন এবং শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
পরে তাঁকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।
তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহ্বাজ মো: দবিরুল ইসলাম, ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুণাংশু দত্ত টিটো, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, আওয়ামী শিল্পী গোষ্ঠী সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।
বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :