নতুন বছরে আসছে ইস্পাতের ফোন

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৩১ AM, ০৯ ডিসেম্বর ২০১৫

ডেস্ক রিপোর্ট : ‘ভাঙ্গবেনা, ডুববে না, হ্যাক ও করা যাবে না’ স্মার্টফোন। এই বৈশিষ্ট্যগুলো শুনলে আপনার মনে হবে এ নিশ্চয় কোনো গোয়েন্দার ফোন হবে। কিংবা মনে হতে পারে এই ফোনটি হয়তো বিশিষ্ট কোন ব্যক্তির অথবা প্রতিষ্ঠানের! নিজের করে ভাবতে একটু চিন্তা হতেই পারে। তাও আবার ফোনটি ইস্পাত দিয়ে তৈরি। স্কটল্যান্ডের টুরিং রোবোটিক্স ইন্ডাস্ট্রিজ চলতি বছরের জুলাইয়ে ঘোষণা দিয়েছিলো ডিসেম্বরে ফোনটিকে বাজারজাত করার। টুরিং ফোন নামে এই ফোনটি বাজারে আসতে আরও কিছু সময় লাগবে। লিকুইড মরফিয়াম লিকুইড মেটাল দিয়ে তৈরি হবে ফোনটির বডি। পাঁচ ইঞ্চির এইচডি ডিসপ্লের ফোনের রেজুলেশন ১৯২০x১০৮০পিক্সেল। ফোনটিতে আছে ৩ জিবি র‌্যাম। কোয়ালকমের কোয়াড কোর ক্যারেইট গ্রাফিক্স দিয়ে ফোনটি পরিচালিত হবে। ফোনটি ১৬ জিবি, ৩২ জিবি এবং ৬৪ জিবি এই তিন ভার্সনের অভ্যন্তরীণ মেমোরিতে পাওয়া যাবে। ফোনটিতে থাকবে ১৩ মেগা পিক্সেলের রিয়ার ক্যামেরা এবং সেলফি প্রেমিদের জন্য থাকবে ৮ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সারাদিন ব্যবহারের জন্যে এতে আছে ৩০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

ফোনটি সম্পূর্ণ পানিনিরোধক। ৩০ ফুট পানির নিচেও টুরিং ফোনটি সচল থাকতে পারে। এই ফোনটি যেমন শক্তপোক্ত তেমনি এটির নিরাপত্তা ব্যবস্থাও শক্তিশালী। এটিতে সাইবার থ্রেড এবং ব্যক্তিগত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ফোনটির মূল্য ১৬ জিবি, ৬৪ জিবি এবং ১২৮ জিবির জন্য যথাক্রমে ৬১০ ,৭৪০ এবং ৮৭০ ডলার। ফোনটি কেনার জন্য প্রি বুকিং চলছে। এতে ফিংগারপ্রিন্ট সেন্সর আছে। ম্যাগনেটিক চার্জারের মাধ্যমে চার্জ হবে ইস্পাতের তৈরি এই ফোনটি।

আপনার মতামত লিখুন :