দেশ এবং জনগনের জান মাল রক্ষায় জঙ্গী দমনে অভিযান চালানো হবে -আইজিপি

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৩৭ PM, ১৯ মার্চ ২০১৭

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : দেশে জঙ্গী কার্যক্রম নির্মুল সম্ভব না হলেও আয়ত্বে আনা সম্ভব হয়েছে বলেছেন, পুলিশের আইজিপি মুহা একেএম শহীদুল হক। তিনি দ্ব্যর্থহীন ভাষায় বলেন, জঙ্গী নির্মুলে প্রয়োজনে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধির মাধ্যমে দেশের প্রতিটি কোনায় কোনায় অভিযান চালানো হবে। দেশ এবং জনগনের জান মাল রক্ষায় যে কোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য এখন জনগনকে সাথে নিয়ে কাজ করবে বলে তিনি জানান।

এসময় আইজিপি সাংবাদিকদের সহযোগিতা কামনা করে বলেন ,এ পর্যন্ত পুলিশ ৬টি সফল অভিযান চালিয়েছে পুলিশ।  ধর্মবর্ন নিবিশেষে সকলের সহযোগিতা পেলে পুলিশ  আগের যে কোন সময়ের চেয়ে জঙ্গী দমনে সফল অভিযান চালাতে সক্ষম হবে বলে তিনি প্রত্যয় ব্যাক্ত করেন। দেশে কোন আইএস’র কার্যক্রম নেই এমন উল্লেখ করে সাংবাদিকদের উদ্দেশ্য তিনি বলেন, হতাশা এবং ব্যার্থতা থেকে জঙ্গীরা এখন নিজের অস্তিত্ব জিয়ে রাখতে বিক্ষিপ্ত ভাবে হামলার পরিকল্পনা করছে।

আইজিপি মুহা একেএম শহীদুল হক বিপিএম,শনিবার বিকালে বগুড়া পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আগে গনমাধ্যম কর্মীদের উদ্ধেশ্যে উপরক্ত বক্তব্য রাখেন।
তিনি এসময় ক্রীড়া আয়োজন ও পুলিশ সামবেশকে  পুলিশ সদস্যদের পূর্নমিলনী উল্লেখ করে বলেন, কর্তব্য ও পেশাগত দায়িত্বের পাশাপাশি খেলাধুলার মাধ্যমে শরীর ও মনেক সতেজ রাখতে হবে। এর আগে বেলুন ,ফেস্টুন ও শান্তির পায়রা উড়িয়ে তিনি বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্ধোধন করেন তিনি। এসময় তার সাথে ছিলেন রাজশাহী রেঞ্জ পুলিশের ডিআইজি মুহা খুরশদি হোসেন বিপিএম এবং বগুড়া জেলা পুলিশের পুলিশ সুপার আসাদুজ্জামান বিপিএম।

এসময় আমন্ত্রিত অতিথি বৃদ্ধের মধ্যে ছিলেন, বগুড়া সারিয়াকান্দি-সোনাতলা নির্বাচনী আসনের সংসদ সদস্য আব্দুল মান্নœান ও বেগম মান্নান, শেরপুর-ধুনট আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান, গাবতলী-শাহজাহানপুর আসনের সংসদ সদস্য অ্যাডঃ আলতাফ হোসেন। ব্রিগেডিয়ার জোনারেল মুহা আশিকুজ্জামান ,এনডিসি, এএন ডাব্লু সি ,পিএসসি,জি, কর্নেল সালাউদ্দিন র‌্যাব-১২এর কমান্ডিং অফিসার অতিরিক্তডিআইজি সাহাবুদ্দিন ,রাজশাহীর অতিরিক্ত ডিআইজি নিসারুল ইসলাম,বগুড়ার সিনিয়র জেলা ও দায়রা জজ মুহা ,শফিকুর রহমান ,এসপি রাজশাহী মোয়াজ্জেম হোসেন,এসপি আব্দুস সালাম,জয়পুর হাটের এসপি আব্দুর রশিদ, নওগাঁর এসপি মোজাম্মেল হক বিপিএম,পিপিএম  সহ ৪র্থ আর্মড পুলিশের এসপি সিরাজগঞ্জ, চাপাইনবাবগঞ্জ এর এসপি বৃন্দ। এছাড়াও আমন্ত্রিতদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, র‌্যাব-১২ বগুড়ার কোম্পানীর অধিনায়ক মেজর আজম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও চেম্বার এন্ড কমার্সের পরিচালক আলহাজ মমতাজ উদ্দিন(সিআইপি) সাধারন সম্পাদক মজিবর রহমান মজনু সাবেক সংসদ শেফালী হাসান প্রমুখ।

পরে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে পুরস্কার বিতরন করেন বাংলাদেশ পুলিশের নারী কল্যান সমিতি(পূনাক)এর সভানেত্রী এবং আইজিপি এর সহধর্মিনী বেগম সামছুন্নাহার রহমান। এসময় তাকে সহযোগিতা করে বগুড়ার পুলিশ সুপারের সহধর্মিনী বেগম সালমা জামান। এসময় উপস্থিত ছিলেন আইজিপি ,ডিআইজি এবং বেগম খুরশিদ জাহান । পরে সন্ধ্যায় পুলিশ লাইন্স মঞ্চে আয়োজন করা হয় জমকালো সাংস্কৃতিত অনুষ্ঠান।

জেলার খবর

আপনার মতামত লিখুন :