1. [email protected] : admin : Antar Roy
  2. [email protected] : Bidhan Das : Bidhan Das
  3. [email protected] : tkeditor :
বুধবার, ১৫ জুলাই ২০২০, ০৬:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বগুড়ায় স্বামীর আসনে বিপুল ভোটে বিজয়ী সাহাদারা মান্নান জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন ক্রিকেটার নাজমুল হাসান শান্ত স্ত্রীর অশ্লীল ছবি তুলে যৌতুক দাবি করায় গ্রেফতার হলো স্বামী ! যশোর-৬ কেশবপুর আসনের উপনির্বাচনে বিপুল ভোটে নৌকার জয় নীলফামারীতে মেয়ের করোনা সনাক্তের খবর শুনে স্কুল শিক্ষিকা মায়ের মৃত্যু ! পীরগঞ্জে ঠিকাদার কর্তৃক অবৈধভাবে পাকা স্থাপনা ভেঙ্গে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ঠাকুরগাঁওয়ে হাসপাতালের চিকিৎসক ও বিজিবি সদস্যসহ নতুন করে ৫জন করোনায় আক্রান্ত সাহেদ এর পালানো ঠেকাতে হিলিতে নজরদারি বৃদ্ধি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৩, আক্রান্ত ৩১৬৩ ! আমার অভিজ্ঞতায় বাংলাদেশের ফুসফুস

দেশের ৩৫৯টি মাদ্রাসা পাচ্ছে ২ কোটি ২৫ লাখ টাকার সরকারি অনুদান

  • প্রকাশিত: সোমবার, ২৯ জুন, ২০২০
  • ৫২ পঠিত

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস পরিস্থিতিতে দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মতো সারা দেশে বন্ধ রয়েছে কওমি মাদরাসাগুলোও। দিনের পর দিন এসব মাদরাসা বন্ধ থাকায় শিক্ষার্থীদের ওপর নেতিবাচক প্রভাব পড়ছে। এমনকি লাগাতার বন্ধ থাকার কারণে অধিকাংশ মাদরাসার আয় কমে গেছে। ফলে অনেক প্রতিষ্ঠানই শিক্ষকদের ঠিকমতো বেতন দিতে পারছে না। অনেক মাদরাসার সংস্কার কাজ আটকে আছে। অর্থ সংকটে বকেয়া পড়ছে গ্যাস, বিদ্যুৎ, পানিসহ অন্যান্য বিল।

করোনা ভাইরাসের এই কঠিন সময়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুলাহ মন্ত্রী হিসেবে প্রাপ্য মন্ত্রীর তহবিল থেকে দেশের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ২ কোটি ২৫ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।

অনুদানপ্রাপ্তির তালিকায় ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় অবস্থিত ৩৫৯টি প্রসিদ্ধ কওমি ও আলিয়া মাদরাসাসহ হেফজখানা ও এতিমখানার নাম রয়েছে। তার মধ্যে ১৪৬টি মাদরাসা সর্বোচ্চ ২ লাখ ও ১ লাখ টাকা করে পেয়েছে।

এছাড়া অন্য মাদরাসাগুলোকে তাদের আবেদনের প্রেক্ষিতে অবস্থাভেদে ২০ থেকে ৩৫ হাজার টাকা করে বিভিন্ন অংকের অনুদান দেয়া হয়েছে। একইসঙ্গে মাদরাসা সংস্কারের জন্য দেয়া অনুদানের সঙ্গে সংশ্লিষ্ট মাদরাসা সংলগ্ন মসজিদেও অনুদান দেয়া হয়েছে।

গত ১৩ জুন রাত পৌনে ১২টায় ঢাকার সম্মিতিল সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ মৃত্যুবরণ করেন। পরে তার নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস পজিটিভ আসে।

মৃত্যুর আগেই তিনি নিজ উদ্যোগে কওমি মাদরাসার ৬টি বোর্ডসহ হাইয়াতুল উলইয়ার নেতৃবৃন্দ থেকে শুরু করে বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দের অধীরে পরিচালিত এসব মাদরাসা ও মসজিদগুলোর জন্য আর্থিক অনুদান বরাদ্দ করেন। অনুদান প্রাপ্তির তালিকায় কওমি মাদরাসাগুলোর সংখ্যাই বেশি। কারণ কওমি মাদরাসাগুলো কখনও সরকারি কোনও অনুদান বা সহায়তা পায় না।

বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

  © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

Theme Customized By Arowa Software