দেশের মসজিদ কমিটিগুলোতে জঙ্গি মদদদাতা আছে কি না, তা খতিয়ে দেখা হবে: আইজিপি

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:২৬ AM, ১৮ ডিসেম্বর ২০১৫

ডেস্ক রিপোর্ট : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন বাংলাদেশের মসজিদ ব্যবস্থাপনা কমিটিগুলোতে জঙ্গিবাদের মদদদাতা ও যুদ্ধাপরাধীদের সমর্থক রয়েছে কি না তা খতিয়ে দেখা হবে। বৃহস্পতিবার দুপুরে পুলিশ সদরদপ্তরে আলেমদের সঙ্গে ‘জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

সভায় শোলাকিয়া ঈদগাহের ইমাম মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ বলেন, আমার জানামতে, অনেক মসজিদ কমিটি আছে, যেখানে জঙ্গিবাদের মদদদাতা ও মানবতাবিরোধী অপরাধীদের সমর্থকরা মোট অঙ্কের টাকা দিয়ে কমিটিতে ঢুকে পড়ছে। দেশের অনেক মসজিদে তার ছাত্ররা ইমামতি করছেন জানিয়ে মাওলানা মাসউদ বলেন, “তারা আমার কাছে অভিযোগ করেছেন, জঙ্গিবাদ নিয়ে কিছু বললে কৌশলে নানা অপবাদ দিয়ে তাদের চাকরি থেকে সরিয়ে দেওয়া হচ্ছে।”

এই পর্যবেক্ষণের জবাবে আইজিপি বলেন, মসজিদ কমিটিতে জঙ্গিবাদের মদদদাতা ও মানবতাবিরোধী অপরাধের সমর্থক লোক আছে কিনা তা খতিয়ে দেখা হবে। আমার পাশে পুলিশের বিশেষে শাখার (এসবি) প্রধান রয়েছেন, তিনি বিষয়টি দেখবেন। আর কোন কমিটিতে এ ধরনের লোক রয়েছে- আপনারাও সে তথ্য দিয়ে সহযোগিতা করবেন। সভায় বিভিন্ন জেলা থেকে আসা ১৪ জন আলেম বক্তব্য দেন। তাদের মধ্যে রয়েছেন- মাওলানা নুরুল হক উজানী, মুফতি আব্দুল কাইয়ুম খান, মাওলানা আব্দুল হক, মাওলানা কাজী ফজলুল করিম, মাওলানা তাজুল ইসলাম কাসেমী,মাওলানা আরিফ উদ্দিন মারুফ ও মাওলানা ইমদাদউল্লাহ কাসেমী প্রমুখ।

জেলার খবর

আপনার মতামত লিখুন :