দেশের দরিদ্র পরিবারের শতভাগ শিক্ষার্থীকে উপবৃত্তির আওতায় আনা হয়েছে -এমপি গোপাল 

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:১০ PM, ১৯ মার্চ ২০১৭

নজরুল ইসলাম খান বুলু, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ বাংলাদেশ এখন উন্নয়নের মডেল একথা উল্লেখ করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, দ্রুত সময়ের মধ্যে দারিদ্র্য হ্রাসে বাংলাদেশের সাফল্যকে বিশ্বব্যাংক মডেল হিসেবে বিশ্বব্যাপী উপস্থাপন করছে।

দেশের দরিদ্র পরিবারের শতভাগ শিশু শিক্ষার্থীকে উপবৃত্তির আওতায় আনা হয়েছে। প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা স্তরে ভর্তির ক্ষেত্রে জেন্ডার সমতা অর্জন করা সম্ভব হয়েছে। সব বাধা-বিপত্তি অতিক্রম করে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক ও বাস্তবমূখী পরিকল্পনার কারনে মানুষের আজ অর্থনৈতিক ও আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন হয়েছে।

রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট এমনকি নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মান হচ্ছের্। ভিজিএফ-ভিজিডি, বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন সামাজিক ভাতা প্রদান করে হত-দরিদ্র মানুষগুলোর ভাগ্যন্নোয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রথম শ্রেনী থেকে দশম শ্রেণী পর্যন্ত বিনামূল্যে বই বিতরণ, দরিদ্র ও মেধাবী ছাত্রদের বৃত্তি প্রদান করা হয়।

গত কাল সন্ধ্যায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব উদ্যাপন উপলক্ষ্যে প্রাক্তন ছাত্র-ছাত্রী সমাবেশ, সম্মাননা ক্রেস্ট প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শতবর্ষ পূর্তি উৎসব’র ব্যবস্থাপনা কমিটির আহবায়ক ও ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যন গোপাল চন্দ্র দেবশর্মা এর সভাপতিত্বে শতবর্ষ পূর্তি উৎসব’র ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও লক্ষ্মীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.বি.সিদ্দিক এর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর এল.জি.ই.ডি নির্বাহী প্রকৌশলী মো. খলিলুর রহমান, দিনাজপুর শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর’র নির্বাহী প্রকৌশলী মো. মিজানুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার মোহম্মদ আলম হোসেন।

জেলার খবর

আপনার মতামত লিখুন :