দেশের কোথাও চাঁদ দেখা যায়নি; ঈদ বৃহস্পতিবার

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৪৯ AM, ০৬ জুলাই ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : দেশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে এবার ৩০টি রোজা পূর্ণ করে ঈদ হচ্ছে বৃহস্পতিবার।

মঙ্গলবার (০৫ জুলাই) সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে কমিটি সদস্যরা সাংবাদিকদের এ তথ্য জানান। ব্রিফ করেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান। তিনি জানান, শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। রমজান মাস আরও একদিন চলবে; এরপর পবিত্র ঈদুল-ফিতর উদযাপিত হবে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এতে ধর্মমন্ত্রী সভাপতিত্ব করেন।

সভায় দেশের সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদফতর, মহাকাশ গবেষণা কেন্দ্র ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করা হয়।

ধর্মমন্ত্রী গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলায় নিহতদের আত্মার শান্তি ও রূহের মাগফিরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও ঘটনার তীব্র নিন্দা জানান।

সভায় উপস্থিত ছিলেন- ধর্মমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন এমপি, ধর্মসচিব মো. আব্দুল জলিল, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, প্রধান তথ্য কর্মকর্তা একেএম শামীম চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গর্ভনরসের গর্ভনর মিছবাহুর রহমান চৌধুরী, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী প্রমুখ।

এর আগে সোমবার (০৪ জুলাই) সৌদি আরব, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই সেখানেও ৩০টি রোজা পূর্ণ করে ঈদ হচ্ছে বুধবার (০৬ জুন)।

জেলার খবর

আপনার মতামত লিখুন :