দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোটগ্রহণ সুষ্ঠ : সিইসি

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:২৮ AM, ৩১ ডিসেম্বর ২০১৫

ঢাকা ব্যুরো : দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পৌর নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলেছেন,প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।নির্বাচন সুষ্ঠ করতে নির্বাচন কমিশন সদা সতর্ক ছিল। সারাদেশের পরিস্থিতি দিনভর পর্যবেক্ষণ করা হয়েছে। পর্যবেক্ষণে গণমাধ্যম ব্যাপক সহায়তা করেছে। তাদের থেকে তথ্য পেয়ে তাৎক্ষণিকভাবে অনেক স্থানে ব্যবস্থা নেওয়া হয়েছে।

ভোটগ্রহণ শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর রাত সোয়া ৮টার দিকে সিইসি গণমাধ্যমের সামনে আসেন।

এ সময় তিনি নির্বাচনে সন্তোষ প্রকাশ করে বলেন, প্রথমবারের মতো রাজনৈতিকভাবে নির্বাচন হওয়ায় ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ছিল। বিচ্ছিন্নভাবে কিছু সংঘর্ষ, সহিংসতার ঘটনা ঘটেছে। আমরা যখন যে অভিযোগ পেয়েছি তা যাচাই করে ব্যবস্থা নিয়েছি। ইলেক্ট্রনিক মিডিয়া সারাদিন অনেক তথ্য সরবরাহ করেছে। আমরা অ্যাকশন নিয়েছি। নিয়ন্ত্রণ বহির্ভূত হওয়ার কারণে ৫০ টি কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হয়েছে। এরমধ্যে মাধবদী পৌরসভার সবকটি কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে।

তিনি বলেন, কিছু জায়গায় কেন্দ্রের বাইরে সহিংসতা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর হস্তে তা নিয়ন্ত্রনে আনে। আমাদের কাছে বিভিন্ন রাজনৈতিক দল অভিযোগ দিয়েছে। আমরা সকল অভিযোগ আমলে নিয়ে সোর্স থেকে ভেরিফাই করে অ্যাকশন নিয়েছি।

জেলার খবর

আপনার মতামত লিখুন :