তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:০৫ PM, ১৭ ডিসেম্বর ২০২০

পঞ্চগড় প্রতিনিধি : টানা তিনদিন ধরে দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ে তেঁতুলিয়ায়। এতে করে ঠান্ডায় ও গরম কাপড়ের অভাবে বিপাকে পড়েছে জেলার নিম্ন আয়ের মানুষেরা। এদিকে তীব্র শীতের পাশাপাশি ঘনকুয়াশার কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দেশের মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে সকাল থেকে দুপুর থেকে জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঠান্ডার কারণে অনেকেই প্রয়োজন ছাড়া ঘর থেকে বর হননি। এদিকে বেলা বাড়ার সাথে সাথে বাড়ি থেকে বের হতে শুরু করে মানুষজন। দুপুর থেকে সূর্যের মুখ দেখা গেলেও ছিলোনা উত্তাপ।

অন্যদিকে গরম কাপড়ের দোকান গুলোতে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। স্থানীয়রা বলছে, এখন পর্যন্ত সরকারি ভাবে তেমন কোন সহযোগীতা পাননি তারা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, তিনদিন ধরে তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। হিমালয় পর্বত কাছে হওয়ায় এবং উত্তর থেকে পাহাড়ি হিমেল হাওয়া লাগাতার কয়েকদিন থেকে বয়ে আসায় এ উপজেলায় বুধবার (১৬ ডিসেম্বর) ১২ দশমিক ৪ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হলেও বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) হঠাৎকরে তাপমাত্রা ১০ দশমিক ৫ ডিগ্রিতে নেমে যায়।

বিডি

জনদুর্ভোগ

আপনার মতামত লিখুন :