ঠাকুরগাঁও ডিবি’র সাড়াশি অভিযানে চুরি যাওয়া মটরসাইকেল ও ইজিবাইক উদ্ধার সহ ৭জন আটক !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৫২ PM, ০৮ মে ২০২১

নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁও ডিবি পুলিশের সাড়াশি অভিযানে চুরি যাওয়া ইজিবাইক ও ইয়ামাহা ফিজার (১৪৯ সিসি) মটরসাইকেল উদ্ধারসহ আন্ত:জেলা চোর চক্রের সাত সদস্য আটক হয়েছে। আটককৃতদের মধ্যে এক নারী সদস্য রয়েছেন, যার কাজ বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে গৃহপরিচারিকার কাজ করা এবং টার্গেটকৃত ব্যক্তিকে চিহ্নিত করে কোন প্রক্রিয়ায় তার সম্পদ লুট করা যায় তা চোর চক্রকে অবগত করা।
আজ শনিবার (৮ মে) আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও ডিবি পুলিশের ওসি মো: মোসাব্বেরুল হক।
ইজিবাইকসহ আটককৃতরা হলেন- পঞ্চগড় সদর উপজেরার আমবাড়ী গ্রামের মোঃ আজাহার আলীর ছেলে মো: শাহীনুর ওরফে উজ্জল (৩৬) ও আমবাড়ী হাড়িভাষা এলাকার মোঃ মাধব এর ছেলে মোঃ আলমগীর হোসেন (২৬)(পূণ: গ্রেফতার এবং ঠাকুরগাঁওয়ের গোয়ালপাড়ায় ভাড়া থাকতেন), পঞ্চগড়ের বোদা উপজেলার ১০নং পাঁচপীর ইউনিয়নের গুয়াগ্রাম প্রধানপাড়া গ্রামের মৃত বদির উদ্দীনের ছেলে মোঃ রশিদুল ইসলাম (৪০), একই এলাকার দলুয়াপাড়া গ্রামের মৃত আজির উদ্দিনের ছেলে মোঃ আলিমুল ইসলাম (৪৫) ও ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর (বদলীপাড়া, ২৪ টিউবওয়েল) এলাকার মৃত জহিম উদ্দিন মেয়ে মোছাঃ রনজিনা ওরফে স্বপ্না (৩৫)।
চুরি যাওয়া মটরসাইকেল ইয়ামাহা ফিজার (১৪৯ সিসি)সহ আটকরা হলেন- ঠাকুরগাঁও শহরের পূর্ব গোয়ালপাড়া এলাকার মৃত-নুরুল ইসলামের ছেলে শাহীনুর ইসলাম ওরফে শাহীন (৩৬) ও হাজীপাড়া এলাকার মৃত-সেলিম হোসেন ওরফে ভোলার ছেলে মো: শাকিল (৩৪)। তাদের গত বুধবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানান, মটরসাইকেল চুরি মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবি পুলিশের এসআই পুস্পরঞ্জন দেব নাথ।
তিনি জানান, গত ১৯/০৪/২০২১ ইং তারিখে ঠাকুরগাঁও পৌরসভাধীন হাজীপাড়া হতে একটি চুরি হওয়া YAMAHA FAZER 149 CC মটরসাইকেল চুরির মামলা ডিবিতে স্থানান্তরিত হলে মামলাটি গুরুত্ব দিয়ে তদন্তে নামে ডিবি পুলিশ। তথ্য প্রযুক্তি ব্যবহার করে মটরসাইকেল চোরদের অবস্থান নিশ্চিত হয়ে রংপুর জেলার হারাগাছ পৌরসভাধীন ৫নং ওয়ার্ডের সারাই পোদ্দারপাড়া গ্রামে অভিযান চালিয়ে চুরি যাওয়া মটরসাইকেলসহ দুইজন আসামী আটক করা হয়। পরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
এদিকে আন্ত:জেলা ইজিবাইক চোর চক্রের ৫ সদস্য আটকের বিষয়ে ডিবি পুলিশের এসআই ও ইজিবাইক চুরি মামলার তদন্তকারি কর্মকর্তা নবীউল ইসলাম জানান, গত ৫ এপ্রিল ঠাকুরগাঁও শহরের টিকিয়া পাড়া এলাকা হতে একটি ইজিবাইক চুরির ঘটনায় ইজিবাইক মালিকের গত ২৩ এপ্রিলে দায়ের করা মামলার প্রেক্ষিতে তদন্তে নামে ডিবি পুলিশ। তদন্তকালে পর্যায়ক্রমে ইজিবাইক চোর চক্রের এক নারীসহ ৫ জন সদস্যকে ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলার বিভিন্ন থানায় অভিযান পরিচালনা করে আটক করা হয়।পরে তাদের দেওয়া তথ্যে গত ৬ এবং ৭ মে পঞ্চগড় ও নীলফামারী জেলার বিভিন্ন থানায় অভিযান পরিচালনা করে চুরিকৃত ইজিবাইকটি নীলফামারী সদর থানার ১নং চওড়া বড়গাছা ইউনিয়নের অন্তর্গত কাঞ্চনপাড়া গ্রামে মামলার তদন্তে প্রাপ্ত আসামী রবিউল ও বিপুলের বাড়ী হতে উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, চোর চক্রের অন্যতম নারী সদস্য মোছাঃ রনজিনা ওরফে স্বপ্না বিভিন্ন এলাকায় বাসাবাড়ী ভাড়া নিয়ে গৃহপরিচারিকার কাজে নিয়োজিত হয়ে সুকৌশলে টার্গেটকৃত ব্যক্তির সকল কর্মকান্ডের তথ্য চক্রের অন্য সদস্যদের জানিয়ে দিয়ে তাদের চুরি করতে সহায়তা করে আসছিলেন।

বিডি

অপরাধ

আপনার মতামত লিখুন :