ঠাকুরগাঁও ডিবির এসআই রবিউলের চতুরতায় টার্কি বাবুলের অন্যতম সহযোগি শ্যামল হেমরম গ্রেফতার !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০১ AM, ১২ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিনিধি : সাধারণ মানুষকে বোকা বানিয়ে টার্কি মুরগি পালন করে তিন মাসের মধ্যে আকর্ষণীয় লাভ দেয়ার প্রলোভন দেখিয়ে প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে রংধনু ট্রেডার্স এর মালিক টার্কি বাবুল ওরফে বাবলু রায়কে গত বছরের ২১ সেপ্টেম্বর বীরগঞ্জ উপজেলার তাজমহল রোড থেকে স্ত্রী সহ গ্রেফতার করে ঠাকুরগাঁও ডিবি পুলিশ।

সে সময় টার্কি বাবুলের অন্যতম সহযোগি ঠাকুরগাঁও পৌরসভাধীন পরিষদপাড়ার বাসিন্দা শিকলা হেমরমের ছেলে শ্যামল হেমরম (৩২) সুকৌশলে পালিয়ে আত্মগোপনে চলে যায়। গত এক বছর ধরে ঢাকা, দিনাজপুর, রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলায় সে ছদ্মবেশে অবস্থান করে। এই সময়ে তাকে ধরতে বেশ কয়েকবার অভিযান চালিয়েও ধরতে ব্যর্থ হয় ডিবি পুলিশ। অবস্থান নিশ্চিত হওয়ার পর অভিযানে গেলে প্রত্যেকবারই পালিয়ে যেতে সক্ষম হয় এই পলাতক আসামী শ্যামল হেমরম।

তবে হাল ছাড়েননি মামলার তদন্ত কর্মকর্তা ঠাকুরগাঁও ডিবি পুলিশের চৌকষ এসআই রবিউল ইসলাম। নজরদারির মধ্যে রাখেন তাকে। গত ৯ অক্টোবর পর্যন্ত তার অবস্থান দেখাচ্ছিলো ঢাকায়, সে মোতাবেক ডিবি পুলিশ প্রস্তুতিও নিচ্ছিলো ঢাকা যাওয়ার। কিন্তু তার পরদিন আবারও তার অবস্থান নিশ্চিত হতে তথ্য প্রযুক্তি ব্যবহার করলে দেখা যায় আত্মগোপনে থাকা শ্যামল হেমরম ঠাকুরগাঁওয়ে অবস্থান করছে।

অপরাধীর অবস্থান দেখা মাত্রই কোনরকম কালক্ষেপন না করে তাকে ধরতে অভিযানে যান এসআই রবিউলের নেতৃত্বে ডিবির একটি চৌকষ টিম। তবে এ যাত্রায় আর পালাতে পারেননি ধূরন্ধর অপরাধী শ্যামল হেমরম। শনিবার (১০ অক্টোবর) বিকেলে শহরের পরিষদপাড়া থেকে গ্রেফতার হন শ্যামল।

ডিবি পুলিশের এসআই রবিউল ইসলাম জানান, প্রতারণা করে প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে রংধনু ট্রেডার্স এর মালিক টার্কি বাবুল গ্রেফতার হলেও তার অন্যতম সহযোগি শ্যামল হেমরম আত্মগোপনে চলে যান। দীর্ঘ প্রায় এক বছর ধরে সে দেশের বিভিন্ন এলাকায় ছদ্মবেশে ঘুরে বেড়িয়েছে। তাকে নজরদারি রাখার পর অভিযানে গিয়েও কয়েকবার ব্যর্থ হয়েছি, তবে হাল ছাড়িনি। অবশেষে তাকে ধরতে সক্ষম হয়েছি আমরা। ধৃত আসামী ছিলো টার্কি বাবুলের ডান হাত। তার কাজ ছিলো গ্রামের সহজ সরল মানুষদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে তা কমিশনের মাধ্যমে টার্কি বাবুলের কাছে পৌঁছে দেওয়া।

টার্কি বাবুলের অন্যতম সহযোগি শ্যামল হেমরমকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি পুলিশের ওসি মো: রফিকুল ইসলাম।

বিডি

অপরাধ

আপনার মতামত লিখুন :