1. [email protected] : admin : Antar Roy
  2. [email protected] : Bidhan Das : Bidhan Das
  3. [email protected] : tkeditor :
মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ০৬:০৫ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে ৩০ জুনের আগে জোরপুর্বক কিস্তি তুললে এনজিও লাইসেন্স বাতিল

  • প্রকাশিত: সোমবার, ১ জুন, ২০২০
  • ৩৪৭ পঠিত

চলতি জুন মাসের ৩০ তারিখ পর্যন্ত ঠাকুরগাঁওয়ে কিস্তি আদায় করতে পারবে না ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনাকারী এনজিওগুলো।জোরপূর্বক ঋণের কিস্তি আদায় করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারী দিয়েছেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক (ডিসি) ড. কে এম কামরুজ্জামান সেলিম।

সোমবার (১ জুন) সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম তাঁর টাইমলাইনে লিখেছেন, ‘এনজিও থেকে গৃহীত ক্ষুদ্রঋণের কিস্তি পরিশোধে কোনো ঋণগ্রহীতাকে ৩০ জুন পর্যন্ত কিস্তি পরিশোধে বাধ্য করা যাবে না।

জানতে চাইলে ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, আগামী ৩০ জুন পর্যন্ত ক্ষুদ্রঋণের কিস্তি আদায় করা যাবে না। এ নিয়ে রেগুলেটরি অথরিটির নির্দেশনা রয়েছে। নির্দেশনা অমান্য করে কিস্তি আদায়ের প্রমাণ পেলে আইনী ব্যবস্থা নেয়া হবে। তবে কেউ স্বেচ্ছায় কিস্তি দিতে চাইলে সেক্ষেত্রে আপত্তি নেই।

মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির মনিটরিং সেলের দায়িত্বপ্রাপ্ত এক কর্মকর্তা জানান, কোথাও জোর করে ঋণ আদায় করা হলে এনজিওর ঋণ কার্যক্রম পরিচালনার লাইসেন্স বাতিলের ক্ষমতা রয়েছে আমাদের। প্রয়োজনে সেটাই করব আমরা।

তিনি আরও বলেন,বার বার সতর্ক করার পরও ঋণ আদায় করলে লাইসেন্স বাতিল করা হবে।

প্রসঙ্গত, গতকাল রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলেছে অফিস-আদালত। ঘরবন্দি লোকজনও নেমেছেন কাজে। এ পরিস্থিতিতে এনজিও গুলোও প্রস্তুতি নিচ্ছে কিস্তি আদায়ের। কোথাও কোথাও কিস্তি আদায়ে ঋণগ্রহীতাদের চাপ দেয়ারও অভিযোগ আসছে।

বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

  © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

Theme Customized By Arowa Software
You cannot copy content of this page