ঠাকুরগাঁওয়ে স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের হুমকি-ধামকি প্রদর্শনের অভিযোগে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি : নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন সহ প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন করেছেন এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী।

মঙ্গলবার রাতে ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ী ইউনিয়নে আনারস মার্কার স্বতন্ত্র প্রার্থী আহসান হাবিব বেগুনবাড়ির ঝাপড়তলীতে তার নিজ বাড়িতে এই সংবাদ সম্মেলন করেন।

এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন, আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু বর্তমান চেয়ারম্যান নৌকা মার্কার বনি আমিন, তাঁর ছেলে ও মদদপুষ্ট বাহিনী দিয়ে হাবিবের সমর্থক, বন্ধু, আত্মীয় ও কর্মীদের প্রকাশ্যে রাস্তা-ঘাটে,বাড়িতে, বাজারে যাকে যেখানেই পাচ্ছে সেখানেই নির্বাচনী কার্যক্রম থেকে বিরত থাকতে হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। তাছাড়া নির্বাচনী কার্যক্রমে কেউ অন্তর্ভুক্ত হলে জেলে ভরবে, মারধর করবে, মেরে ফেলবে এবং গুম করবে বলে ভয়ভীতি প্রদর্শন করছে।

এছাড়া গত ৪ নভেম্বর মাসুদ ও মুরাদের মোটরসাইকেল বানি আমিনের ছেলে পাপন লাথি দিয়ে ফেলে দেয়। ৩ নভেম্বর কামাল নামের এক সমর্থকের বাইসাইকেল পাপন গং কেড়ে নেয়। শালের হাটে এক জনসভায় আওয়ামীলীগের নেতা প্রকাশ্যে বলেন নৌকায় ভোট দিলে কেন্দ্রে আসবেন না হলে আসবেন না।

হাবিব লিখিত বক্তব্যে আরও বলেন, নির্বাচন শুরুর প্রাক্কালেই তাদের এধরনের হুমকি ধামকিতে ইউনিয়নের সাধারণ ভোটার ও আমার কর্মীরা ভীত সন্ত্রস্ত ও শংকিত হয়ে পড়েছে। এতে অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের সম্ভাবনা ক্ষীণ হয়ে আসছে। হাবিব নির্বাচন অবাধ ও সুষ্ঠু ভাবে সম্পন্নের স্বার্থে সাংবাদিকদের মাধ্যমে নির্বাচন সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করেন।

সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত বিভিন্ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আরএফ/বিডি

Leave a Reply