ঠাকুরগাঁওয়ে শিক্ষা উপকরণ বিতরণ

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৩৭ AM, ০৭ এপ্রিল ২০১৭

জয় মহন্ত অলক, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের বাসিয়াদেবী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বৃক্ষরোপন কর্মসূচী ও সকল ছাত্র-ছাত্রীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর বিশিষ্ট্য আইনজীবি নুর-উল হাবিব চৌধুরী। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহিন চন্দ্র সেন সহ শিক্ষক-শিক্ষিকাগণ,ছাত্র-ছাত্রী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রকৃতি, মানুষ,শিক্ষা ও খেলাধুলার প্রতি সকলের বিশেষ দৃষ্টি দিতে হবে।মানুষ এবং প্রকৃতি দুটোকেই শিক্ষার্থীদের ভালোবাসতে শেখাতে হবে। কোমলমতি শিশুদের মাঝে প্রকৃতির ভালোবাসা ও মানুষের প্রতি মানুষের মানবিক বোধ জাগ্রত করে সু-শিক্ষার আলো ছড়িতে দিতে হবে সবার মাঝে।

তিনি আরো বলেন,এই ঠাকুরগাঁওয়ের অনেক মহান ব্যক্তি আমাদের এই এলাকাকে সমৃদ্ধ করেছেন। তারা রাজনীতির উর্দ্ধে থেকে সাধারন মানুষের কল্যানে নিজেদের বিলিয়ে দিয়েছেন। যাদের ছাড়া এই ঠাকুরগাঁওয়ের ইতিহাস অসমাপ্ত থেকে যাবে। তাদের মধ্যে শ্রদ্ধেয় মরহুম আলহাজ্ব মোঃ নুরল হক চৌধুরী, মির্জা নুরুল আমীন অন্যতম।

তিনি বলেন,আমার বাবা এ্যাডভোকেট দুলাল চৌধুরী, আমার দাদা মরুহুম আলহাজ্ব নুরুল হক চৌধুরী সারাজীবন মানুষের কল্যানে কাজ করেছেন। আমিও তাদের সন্তান হিসাবে গর্ববোধ করি এবং তার ধারা বাহিকতা বজায় রাখতে চাই। জন প্রতিনিধি না হয়েও যে মানুষের পাশে থাকা যায় তার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন তাঁরা।

জেলার খবর

আপনার মতামত লিখুন :