ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থী ঝড়ে পড়ার কারণ ও রোধ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৪৮ AM, ০৭ ফেব্রুয়ারী ২০১৬

images7নিজস্ব সংবাদদাতা : প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, শিক্ষা মন্ত্রণালয় ঢাকা-এর উদ্যোগে ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থী ঝড়ে পড়ার কারণ ও রোধ শীর্ষক দিনব্যাপী  এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসের যৌথ আয়োজনে শনিবার সকাল ১০টায় স্থানীয় সার্কিট হাউজে দিনব্যাপি ওই কর্মশালার উদ্বোধন করেন, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ও অতিরিক্ত সচিব মো: নুরুল আমিন।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে এসময় বক্তব্য দেন, জেলা শিক্ষা অফিসার আজহার আলী, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া মন্ডাল প্রমুখ।

প্রধান অতিথি নুরুল আমিন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে শিক্ষা সহায়তা ট্রাস্ট গঠন করা হয়। তা যেন অর্থের অভাবে কোন শিক্ষার্থী ঝড়ে না পরে। এই ট্রাস্টের অর্থ থেকে বর্তমানে ২ লাখ ২৯ হাজার শিক্ষার্থীকে এক কোটি ২৪ লাখ টাকা উপবৃত্তি প্রদান করা হবে। বর্তমানে মাধ্যমিক পর্যায়ে শতকরা ৪৪ ভাগ ও কলেজ পর্যায়ে শতকরা ২৩ ভাগ শিক্ষার্থী ঝড়ে পরে। কিন্তু সরকারের শিক্ষা মন্ত্রনালয় ট্রাস্টের মাধ্যমে বিভিন্ন প্রদক্ষেপে ঝড়ে পরার হার হ্রাস পেয়েছে।কর্মশালায় শিক্ষার্থী ঝড়ে পড়ার কারণ ও এসব ঝড়ে পড়া শিক্ষার্থীদের রোধকল্পে বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরা হয়।

কর্মশালায় সরকারি কর্মকর্তা, শিক্ষক, ছাত্র-ছাত্রী, সাংবাদিক, এনজিওকর্মী সহ ৪১ জন অংশ নেয়।

 

জেলার খবর

আপনার মতামত লিখুন :