ঠাকুরগাঁওয়ে রাতের আঁধারে জমির ফসল কেটে ফেলেছে দুর্বৃত্তরা

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০৯ PM, ২৮ অগাস্ট ২০২০

আরিফ হাসান, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের খামার ভোপলা গ্রামে রাতের আঁধারে এক কৃষকের ২ বিঘা সবজি ক্ষেত কেটে ধ্বংস করে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ওই কৃষক প্রায় ৩ লাখ টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন বলে জানা গেছে। গত বুধবার (২৬ আগস্ট) দিনগত রাতের কোনো একসময় এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সকালে সবজি ক্ষেতের এমন অবস্থা দেখে ঐ এলাকার লোকজন কৃষককে খবর দিলে কৃষক ক্ষেতে এসে দেখেন, গোড়াসহ কেটে ফেলা হয়েছে গাছগুলো। হতভাগা এ কৃষক এমন দৃশ্য দেখে অনেকটা বাকরুদ্ধ হয়ে পড়েন।

জানা যায়, ওই গ্রামের মোঃ হাফিজ উদ্দীন একজন প্রান্তিক কৃষক। সবজি চাষ করেই পরিবার পরিজন নিয়ে সংসার চলে তার। এ বছর বুকভরা আশা নিয়ে ধারকর্জ করে বাড়ীর পাশে ২ বিঘা জমিতে লাউ চাষ করেন তিনি। ফলনও মোটামুটি ভাল হয়।

বৃহস্পতিবার সকালে ঐ এলাকার লোকজনের কাছে খবর পেয়ে জমিতে যান সেই কৃষক । সেখানে গিয়ে দেখতে পান লাউ গাছের গোড়া কাটা। রোদ উঠার সঙ্গে সঙ্গেই গাছগুলো নিস্তেজ হয়ে পড়ে। এ খবর প্রতিবেশিদের মধ্যে ছড়িয়ে পড়লে শতশত কৃষক ছুটে এসে এ দৃশ্য দেখে হতভম্ব হয়ে পড়েন। তাদের মধ্যেও দেখা দেয় হতাশা। কৃষক ও তাঁর পরিবারের আর্তনাদ দেখে অনেকেই কেঁদে ফেলেন। কারা, কী কারনে কৃষকের এমন সর্বনাশ করলো তা বুঝে উঠতে পারছেন না কেউ।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রেদোয়ানুল হক রেদো জানান, কৃষকের এই ক্ষতির সঙ্গে যে জড়িত থাকবে, তাকে খুঁজে বের করে আইনের হাতে সোপর্দ করা হবে।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম জানান, কৃষক হাফিজের থেকে অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডি

অপরাধ

আপনার মতামত লিখুন :