1. [email protected] : admin : Antar Roy
  2. [email protected] : Bidhan Das : Bidhan Das
  3. [email protected] : tkeditor :
মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ০৬:১৪ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে নতুন করে ১১ জন করোনায় আক্রান্ত; আক্রান্তের সংখ্যা দাড়াল ১২২

  • প্রকাশিত: সোমবার, ১ জুন, ২০২০
  • ২০৮ পঠিত

ঠাকুরগাঁওয়ে আজ নতুন করে দুইজন স্বাস্থ্যকর্মীসহ ১১ জন করোনা রোগি শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ৭ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ৩ জন ও হরিপুর উপজেলায় একজন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ১২২ জনে এবং করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন একজন।

ঠাকুরগাঁও সদর উপজেলায় আক্রান্তদের মধ্যে সদর হাসপাতালের দুইজন স্বাস্থ্যকর্মী রয়েছেন।তারা সম্পর্কে স্বামী-স্ত্রী। এছাড়া শহরের মুসলিমনগর এলাকায় আক্রান্ত হয়েছেন চার জন। এদের মধ্যে দুইজন নারী ও দুইজন পুরুষ রয়েছেন। অপরদিকে সদর উপজেলার বড়গাঁ ইউনিয়নের জালালী গ্রামের ৪৮ বছর বয়সী একজন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

বালিয়াডাঙ্গী উপজেলায় আক্রান্ত হয়েছেন তিনজন। এদের মধ্যে একজন পুরুষ ও বাকি দুইজন মহিলা। আক্রান্তদের মধ্যে দুইজনের বাড়ী উপজেলার লালাপুর গ্রামে ও আক্রান্ত অপরজনের বাড়ী চাড়োল ইউনিয়নে।

এছাড়াও হরিপুর উপজেলায় ৯০ বছর বয়সী একজন পুরুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। তার বাসা উপজেলার হরিপুর ইউনিয়নে।

সোমবার (১ জুন) রাত সাড়ে আটটায় দৈনিক ঠাকুরগাঁওয়ের খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

তিনি বলেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে ১১ জন (সদর উপজেলা-৭ জন, বালিয়াডাঙ্গী-৩ জন এবং হরিপুর-১ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন।পূর্বের রিপোর্টসহ এ পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়াল ১২২ জনে।যাদের মধ্যে ২৫ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ১ জন।

এছাড়াও গত ঠাকুরগাঁও হতে ২৪ ঘন্টায় ৯৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।এ পর্যন্ত প্রেরিত নমুনার সংখ্যা ১৬৫৮টি, সর্বমোট প্রাপ্ত ফলাফল-১৪৮৫টি, যাদের মধ্যে ১৩৬৩ জনের নেগেটিভ এবং সর্বশেষ রিপোর্ট সহ মোট ১২২ জনের পজেটিভ আসে।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিলে ঠাকুরগাঁওয়ের হরিপুরে ২ জন ও পীরগঞ্জে একজনসহ প্রথম তিনজন করোনা রোগী সনাক্ত হয়। পরে ১৭ এপ্রিল রাণীশংকৈলে এক শিশু ও হরিপুরে একজন সনাক্ত হয়। এর পর ১৮ এপ্রিল আবারো রাণীশংকৈলে একজন সনাক্ত হয়। ২১ এপ্রিল সদরে একজন নারী সনাক্ত হয়। ২৬ এপ্রিল বালিয়াডাঙ্গীর লাহিড়ীতে গাজীপুরে গার্মেন্টস এ চাকুরী করা ২৭ বছর বয়সী এক যুবক করোনায় আক্রান্ত হয়। ২৭ এপ্রিল জেলার হরিপুরে ৩ জন, পীরগঞ্জে ২ জন ও বালিয়াডাঙ্গীতে একজনসহ মোট ৬ জন করোনা রোগী সনাক্ত হয়। ২৮ এপ্রিল হরিপুরে নতুন করে আরও একজন করোনা রোগী সনাক্ত হয়। ৩০ এপ্রিল নতুন করে পীরগঞ্জে এক পুলিশ সদস্য আক্রান্ত হয়েছে। গত ২ মে হরিপুরে ২ জন ও বালিয়াডাঙ্গীতে একজনসহ মোট ৩জন আক্রান্ত হয়। গত ৫ মে বালিয়াডাঙ্গীতে একজন ও সদর উপজেলার গড়েয়া গোপালপুরে একজন। ৭ মে ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দরে একজন, হরিপুরের খামার কামারপুকুর এলাকায় একজন ও রাণীশংকৈল উপজেলার বন্দর এলাকায় একজন সহ মোট ৩জন আক্রান্ত হয়। গত ১১ মে পীরগঞ্জ উপজেলায় এক যুবক করোনা আক্রান্ত হয়। ১৫ মে পীরগঞ্জে একজন, বালিয়াডাঙ্গীতে একজন ও হরিপুরে এক পরিচ্ছন্নতাকর্মীসহ মোট ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ১৬ মে সর্বশেষ সদরে ১, বালিয়াডাঙ্গীতে ১, রাণীশংকৈলে ১ ও হরিপুরে ৩ জনসহ মোট ৬ করোনায় আক্রান্ত হয়েছেন। ১৭ মে হরিপুরে এক কিশোরী আক্রান্ত হয়।গতকাল ১৮ মে পীরগঞ্জ উপজেলায় নতুন করে আরও একজন নারী করোনায় আক্রান্ত হয়েছে। ১৯ মে বালিয়াডাঙ্গীতে ২জন ও পীরগঞ্জ এবং হরিপুরে ২জনসহ মোট চারজন করোনা রোগী সনাক্ত হয়েছে। গত ২০ মে পীরগঞ্জ ও রাণীশংকৈলে ২ জন পুরুষ ও বালিয়াডাঙ্গীতে একজন নারী করোনা রোগী সনাক্ত হয়েছে। গতকাল ২১ মে নতুন করে সদর উপজেলায় ২জন, পীরগঞ্জে ১জন ও বালিয়াডাঙ্গীতে ১ জনসহ মোট চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। ২২ মে পীরগঞ্জে ২ জন এবং রাণীশংকৈল ও হরিপুরে একজন করে মোট চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। আজ ২৩ মে আক্রান্ত হয়েছেন ১০জন। এদের মধ্যে বালিয়াডাঙ্গীতে ৬ জন, সদরে ৩জন ও পীরগঞ্জে একজন। গত ২৫ মে বালিয়াডাঙ্গীতে স্বামী-স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। ২৭ মে সদরে দুইজন, পীরগঞ্জ একজন ও হরিপুরে একজনসহ মোট চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। ২৮ মে সদরে ২, বালিয়াডাঙ্গীতে ৯, হরিপুরে ২, রাণীশংকৈলে ১ ও পীরগঞ্জে ৩ জনসহ মোট ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।গতকাল ৩০ মে সদর উপজেলায় ১১জন, বালিয়াডাঙ্গীতে ২ জন, রাণীশংকৈলে ৫ জন, পীরগঞ্জে ৪ জন ও হরিপুর উপজেলায় ৩ জনসহ মোট ২৫জন করোনায় আক্রান্ত হয়েছেন।৩১ মে বালিয়াডাঙ্গী উপজেলায় নতুন করে ২জন আক্রান্ত হয়েছেন।আজ ১ জুন সদরে দুইজন স্বাস্থ্যকর্মীসহ ৭ জন, বালিয়াডাঙ্গীতে ৩জন ও হরিপুরে একজনসহ নতুন করে মোট ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১২২ জনে। তবে এরমধ্যে শিশুসহ ২৫জন সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন আর মৃত্যুবরণ করেছেন একজন।

বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

  © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

Theme Customized By Arowa Software
You cannot copy content of this page