ঠাকুরগাঁওয়ে ডিসি অফিসের স্টাফসহ ২৩জন করোনায় আক্রান্ত; নমুনা প্রেরণ ৯৪ জনের !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১৬ PM, ১০ অগাস্ট ২০২০

নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে নতুন করে ডিসি অফিসের এক স্টাফ, উপজেলা হেলথ্ কমপ্লেক্স এর স্বাস্থ্যকর্মী, ব্যাংক কর্মকর্তাসহ ২৩জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় রয়েছেন ১১জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ২জন, রাণীশংকৈল উপজেলায় ৪জন, হরিপুর উপজেলায় ৫জন এবং পীরগঞ্জে আক্রান্ত হয়েছেন ১জন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৫৪৫জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছেন ২৮৭জন এবং মৃত্যুবরণ করেছেন ৮জন। এছাড়া গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন স্থান থেকে সন্দেহভাজন ৯৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর পিসিআর ল্যাবে প্রেরণ করে জেলা স্বাস্থ্য বিভাগ।

সোমবার (১০ আগষ্ট) রাতে দৈনিক ঠাকুরগাঁওয়ের খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

জেলা স্বাস্থ্যবিভাগ সুত্রে জানা যায়, সদর উপজেলায় নতুন করে করোনায় আক্রান্ত ১১জনের মধ্যে শহরের হাজীপাড়ায় আক্রান্ত হয়েছেন ৫৭ ও ৪৩ বছর বয়সী দুই পুরুষ, আশ্রমপাড়ায় আক্রান্ত হয়েছেন ৬৫ বছর বয়সী এক পুরুষ, পূর্বগোয়ালপাড়ায় আক্রান্ত হয়েছেন ৩৫ বছর বয়সী এক যুবক, মুন্সিরহাটে আক্রান্ত হয়েছেন ৭০ বছর বয়সী এক নারী, ইসলামনগরে আক্রান্ত হয়েছেন ৬৫ ও ৪৮ বছর বয়সী দুই পুরুষ, গোয়ালপাড়ায় ৩০ বছর বয়সী এক যুবক, সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নে আক্রান্ত হয়েছেন ৪১ বছর বয়সী এক নারী, চৌধুরীহাট সোনালী ব্যাংক শাখায় কর্মরত ৪৯ বছর বয়সী এক স্টাফ এবং জেলা প্রশাসক কার্যালয়ের ৩৩ বছর বয়সী এক স্টাফ।

বালিয়াডাঙ্গী উপজেলায় আক্রান্ত দুজনের মধ্যে একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩৩ বছর বয়সী এক পুরুষ স্বাস্থ্যকর্মী এবং পলাশবাড়ীতে আক্রান্ত হয়েছেন ৩৩ বছর বয়সী এক যুবক।

হরিপুর উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫জন। এদের মধ্যে উপজেলার ভবানন্দপুরে আক্রান্ত হয়েছেন ৪৫ বছর বয়সী এক পুরুষ, ইসলামপুরে আক্রান্ত হয়েছেন ২৬ বছর বয়সী এক যুবক, জীবনপুরে আক্রান্ত হয়েছেন ৫৭ বছর বয়সী এক পুরুষ, আমগাঁওয়ে আক্রান্ত হয়েছেন ৩৬ বছর বয়সী এক নারী ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪০ বছর বয়সী এক পুরুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

রাণীশংকৈল উপজেলায় আক্রান্ত ৪ জনের মধ্যে এক নারী ও এক পুরুষের বাসা উপজেলার কাদিহাট নামক এলাকায়। আক্রান্ত নারীর বয়স ৫৭ বছর, পুরুষের বয়স ২৫ বছর। উপজেলার নেকমরদ আলশিয়া ভকরগাও এলাকায় আক্রান্ত হয়েছেন ৩১ বছর বয়সী এক পুরুষ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক স্টাফের ৫৪ বছর বয়সী ভাই করোনায় সংক্রমিত হয়েছেন।

পীরগঞ্জে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ বছর বয়সী এক যুবক। তার বাসা উপজেলার নোহালী গ্রামে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সুব্রত সেন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে ২৩ জন (সদর উপজেলা-১১ জন, বালিয়াডাঙ্গী-২ জন, রাণীশংকৈল-৪ জন, পীরগঞ্জ-১ জন এবং হরিপুর-৫ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ নিয়ে জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়াল ৫৪৫ জন, যাদের মধ্যে ২৮৭ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ৮ জন।

এছাড়াও গত ২৪ ঘন্টায় জেলা মোট ৯৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য তা দিনাজপুরে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :