ঠাকুরগাঁওয়ে টাঙ্গন নদী খননকালে কষ্টিপাথরের মূর্তি উদ্ধার !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২৪ PM, ০৫ সেপ্টেম্বর ২০২০

আপেল মাহমুদ, রুহিয়া (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁও পানি পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন সদর উপজেলার বড়দেশ্বরী এলাকায়  টাঙ্গন নদী খনন করার সময় একটি কষ্টি পাথরের ভাঙ্গা মূর্তি পাওয়া গেছে। গতকাল শুক্রবার শেষ বিকেলে ওই মূর্তিটি উদ্ধার করে খনন কাজে নিয়োজিত শ্রমিকরা।
আজ শনিবার (৫ সেপ্টেম্বর) সত্যতা নিশ্চিত করে ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোডের্র নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, টাঙ্গন নদীতে স্ক্যাভাটর দিয়ে খনন করার সময় ওই মূর্তিটি মেশিনের লাগলে স্ক্যাভাটর চালক ও শ্রমিকরা ওই মূর্তিটি পায় এবং শনিবার সকালে তারা সেটি পানি উন্নয়ন বোর্ডে জমা করে। মূর্তিটির ওজন আনুমানিক ৫ কেজি।
২১নং ঢোলার হাট ইউপি চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন নির্মল জানান, মূর্তিটি পাওয়ার পর শ্রমিকরা স্থানীয় এক লোকের সঙ্গে মিলে তা গোপনে বিক্রির চেষ্টা চালায়।  খবর পেয়ে রাতে পুলিশ শহিদুল ইসলাম সহ স্ক্যাভাটর চালককে খুঁজতে থাকে। তারা রাতে আত্মগোপন করলে রুহিয়া থানার পুলিশ একজন শ্রমিককে আটক করে।
পরে অবস্থা বেগতিক দেখে তারা মূর্তিটি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর হাতে হস্তান্তর করে।
নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, মূর্তিটি বর্তমানে তাদের হেফাজতে রয়েছে। ইতোমধ্যে প্রশাসনকে পত্র দেওয়া হয়েছে রোববার জেলা প্রশাসনের হাতে তুলে দেওয়া হবে।
বিডি

আপনার মতামত লিখুন :