ঠাকুরগাঁওয়ে করোনায় এক মুক্তিযোদ্ধার মৃত্যু; নতুন করে আক্রান্ত ৯ জন

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৩ AM, ১৭ অগাস্ট ২০২০

নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে প্রাণঘাতি করোনায় আক্রান্ত হয়ে ৭২ বছর বয়সী এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। তাঁর বাসা ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায়।তিনি করোনা ছাড়াও দীর্ঘদিন যাবত উচ্চ রক্তচাপ এবং ডায়াবেটিস রোগে আক্রান্ত ছিলেন এবং নিজ বাসাতে থেকে চিকিৎসা করছিলেন। চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে নিজ বাসায় মৃত্যুবরণ করেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করল ১১ জন।

এদিকে ঠাকুরগাঁওয়ে আজ নতুন করে ৯জন করোনায় আক্রান্ত ব্যক্তি সনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ৭জন এবং বালিয়াডাঙ্গী উপজেলায় আক্রান্ত হয়েছেন ২জন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাড়াল ৬৫৬ জন এবং আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ জীবনে ফিরেছেন ৩০৬ জন।

রবিবার (১৬ আগষ্ট) রাতে দৈনিক ঠাকুরগাঁওয়ের খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

ঠাকুরগাঁও সদর উপজেলায় আক্রান্ত ৭ জনের মধ্যে শহরের বসিরপাড়া এলাকায় আক্রান্ত হয়েছেন ৪০ বছর বয়সী এক পুরুষ ও ৩৭ বছর বয়সী এক নারী, সদর হাসপাতালের করোনায় আক্রান্ত এক নার্সের ৩৪ বছর বয়সী স্বামী, জেলা প্রশাসক কার্যালয়ের ৫৫ বছর বয়সী এক ড্রাইভার, জেলা পুলিশের ডিএসবি শাখার ৪১ বছর বয়সী এক এএসআই, সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের ৪৫ বছর বয়সী এক ব্যক্তি ও আকচা ইউনিয়নের ৩৪ বছর বয়সী এক পুরুষ।

বালিয়াডাঙ্গী উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ জন। আক্রান্ত দুজনের মধ্যে একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ক্যাশিয়ার, তার বয়স ৫৫ বছর ও উপজেলার বামুনিয়া নামক এলাকায় আক্রান্ত হয়েছে ১৪ বছর বয়সী এক মেয়ে শিশু।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা:  সুব্রত কুমার সেন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে ৯ জন (সদর উপজেলা-৭ জন এবং বালিয়াডাঙ্গী-২ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া হরিপুর উপজেলা নিবাসী ৭২ বছর বয়সী একজন পুরুষ করোনা সংক্রমিত রোগী চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে নিজ বাসায় মৃত্যুবরণ করেছেন। মৃত ব্যক্তি দীর্ঘদিন যাবত উচ্চ রক্তচাপ এবং ডায়াবেটিস রোগে আক্রান্ত ছিলেন।

পূর্বের রিপোর্টসহ নতুন আক্রান্ত ৯জনসহ জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়াল ৬৫৬ জন, যাদের মধ্যে ৩০৬ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ১১ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন স্থান থেকে সন্দেহভাজন ২৫জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :