ঠাকুরগাঁওয়ে করোনায় আরও একজনের মৃত্যু; আক্রান্ত হাজার ছুই ছুই !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৪ PM, ০২ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির বয়স হয়েছিলো ৪৭ বছর। তার বাসা ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার রহমতপুর বড়দহগাঁও নামক এলাকায়। গতকাল রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। করোনা ছাড়াও তিনি ডায়াবেটিস এবং ব্রংকিয়াল অ্যাজমা রোগে ভুগছিলেন।এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ১৯ জনে।

এদিকে ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘন্টার রিপোর্টে নতুন করে আরও ১৪ জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় রয়েছেন ৬ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ৩ জন, রাণীশংকৈল উপজেলায় ৪ এবং হরিপুর উপজেলায় একজন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৯৯২ জনে এবং আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৫৭৩ জন।

সদর উপজেলায় আক্রান্ত ৬ জনের মধ্যে শহরের আশ্রমপাড়ায় আক্রান্ত হয়েছে ৩৫ বছর বয়সী এক যুবক, কলেজপাড়ায় আক্রান্ত হয়েছে ২৮ ও ৩০ বছর বয়সী দুই যুবক, শান্তিনগরে আক্রান্ত হয়েছে ৩২ বছর বয়সী এক যুবক, সদর উপজেলার আকচা ইউনিয়নের দক্ষিণ ঠাকুরগাঁও নামক এলাকায় আক্রান্ত হয়েছে ৩৭ বছর বয়সী এক নারী ও বড়বালিয়ায় আক্রান্ত হয়েছে ৩৬ বছর বয়সী এক পুরুষ।

বালিয়াডাঙ্গী উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩জন। আক্রান্তদের মধ্যে উপজেলার দূওসুও ইউনিয়নে রয়েছেন ২২ বছর বয়সী এক পুরুষ, বড়বাড়ী ইউনিয়নে ২০ বছর বয়সী এক পুরুষ ও ডাঙ্গীবাজার নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ৫০ বছর বয়সী এক পুরুষ।

রাণীশংকৈল উপজেলায় আক্রান্ত হয়েছেন ৪জন। চারজনের মধ্যে উপজেলার শান্তিপুর নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ৪২ বছর বয়সী এক নারী ও ১৪ বছর বয়সী এক পুরুষ শিশু,  চেংমারীতে আক্রান্ত হয়েছেন ২৩ বছর বয়সী এক পুরুষ এবং শিবদীঘিতে আক্রান্ত হয়েছেন ২৮ বছর বয়সী এক পুরুষ।

এছাড়া হরিপুর উপজেলার মেদিনীসাগর নামক এলাকায় আক্রান্ত হয়েছে ৪৭ বছর বয়সী এক পুরুষ।

বুধবার (২ সেপ্টেম্বর) রাতে দৈনিক ঠাকুরগাঁওয়ের খবরকে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সুব্রত কুমার সেন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী জেলায় আজ নতুন করে ১৪ জন (সদর উপজেলা-৬ জন, বালিয়াডাঙ্গী-৩ জন, রাণীশংকৈল-৪ জন এবং হরিপুর-১ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া হরিপুর উপজেলার রহমতপুর বড়দহগাঁও গ্রামের ৪৭ বছর বয়সী একজন পুরুষ করোনা সংক্রমিত রোগী রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতলে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মৃত্যুবরণ করেছেন।তিনি ডায়াবেটিস এবং ব্রংকিয়াল অ্যাজমা রোগে ভুগছিলেন।

তিনি জানান, পূর্বের রিপোর্ট ও আজকের রিপোর্টসহ জেলায় করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৯৯২ জন, যাদের মধ্যে আজ ২০ জনসহ  এ পর্যন্ত ৫৭৩ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ১৯ জন।

এছাড়া গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন এলাকা থেকে সন্দেহভাজন ৫৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য তা দিনাজপুরে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :