ঠাকুরগাঁওয়ে করোনায় আরও একজনের মৃত্যু; নতুন করে আক্রান্ত ২১, সুস্থ ৩৬ !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩৮ PM, ১৯ অগাস্ট ২০২০

নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে প্রাণঘাতি করোনায় আক্রান্ত হয়ে ৫৫ বছর বয়সী আরও এক পুরুষ রোগীর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। বুধবার সন্ধ্যায় শহরের ফকিরপাড়া এলাকায় নিজ বাড়ীতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন ১৩ জন।

এদিকে ঠাকুরগাঁওয়ে আজ নতুন করে ২১ জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ১১ জন এবং বালিয়াডাঙ্গী উপজেলায় রয়েছেন ১০ জন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্য দাড়ালো ৭২৯ জন। এছাড়া এই সময়ে নতুন করে সুস্থ্য হয়েছেন ৩৬ জন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরলেন ৩৯২ জন।

বুধবার (১৯ আগষ্ট) রাতে দৈনিক ঠাকুরগাঁওয়ের খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যসুত্রে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলায় আক্রান্ত ১১ জনরে মধ্যে শহরের হলপাড়ায় আক্রান্ত হয়েছেন ৩৭ বছর বয়সী এক পুরুষ, সরকার পাড়ায় ২৭ বছর বয়সী এক পুরুষ, শান্তিনগরে ৪০ বছর বয়সী এক নারী, টিকাপাড়ায় ৫০ বছর বয়সী এক পুরুষ, সদর উপজেলায় আকচা ইউনিয়নে ২৬ বছর বয়সী এক নারী ও তার ৯ ও ৬ বছর বয়সী দুই ছেলে শিশু, জগন্নাথপুর ইউনিয়নে ৫৯ বছর বয়সী এক পুরুষ ও ২৮ বছর বয়সী এক নারী, সদর হাসপাতালের ২৯ বছর বয়সী এক পুরুষ স্টাফ ও সদর উপজেলা নির্বাহী অফিসের ৫৫ বছর বয়সী এক গার্ড।

বালিয়াডাঙ্গী উপজেলায় আক্রান্ত হয়েছেন এক নারীসহ ১০জন। আক্রান্তদের মধ্যে উত্তর বালিয়াডাঙ্গী আক্রান্ত হয়েছেন ৫০ বছর বয়সী এক পুরুষ, ছোট সিংগিয়ায় ৩৩ বছর বয়সী এক পুরুষ, মহিষমারিতে ৪৬ বছর বয়সী এক পুরুষ, গোয়ালকারিতে ২০ বছর বয়সী এক পুরুষ, ফুলতলায় ৬৬ বছর বয়সী এক পুরুষ, গড়িয়ালিতে ৩২ বছর বয়সী এক পুরুষ, গান্ডিকারিতে ৪৫ বছর বয়সী এক পুরুষ, সোনালী ব্যাংকের ৩১ বছর বয়সী এক পুরুষ স্টাফ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ৪৫ বছর বয়সী এক নারী ও ২৭ বছর বয়সী এক পুরুষ।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সুব্রত কুমার সেন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁওয়ে আজ নতুন করে ২১ জন (সদর উপজেলা-১১ জন এবং বালিয়াডাঙ্গী-১০ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া ঠাকুরগাঁও পৌরসভাধীন ফকিরপাড়া এলাকায় ৫৫ বছর বয়সী একজন পুরুষ করোনা সংক্রমিত রোগী চিকিৎসাধীন অবস্থায় আজ সন্ধ্যায় মৃত্যুবরণ করেন।

পূর্বের রিপোর্টসহ নতুন আক্রান্ত ২১ জনসহ জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ৭৩৯ জন। আক্রান্তদের মধ্যে অদ্যকার রিপোর্টের ৩৬ জনসহ ৩৯২ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ১৩ জন।

এছাড়াও গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন স্থান থেকে সন্দেহভাজন ৮৫ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য দিনাজপুর পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :