ঠাকুরগাঁওয়ে করোনাকালে শিক্ষার্থীদের জোর করে কলেজে ডেকে পরীক্ষা নেওয়ায় জরিমানা !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:০১ PM, ১৮ অগাস্ট ২০২০

নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে বৈশ্বিক মহামারি করোনার মধ্যে গিন্নীদেবী আগরওয়াল মহাবিদ্যালয় শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি থাকা সত্ত্বেও জোর করে কলেজে ডেকে পরীক্ষা নেওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৮ আগষ্ট) দুপুরে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

এ সময় ঠাকুরগাঁও সদর উপজেলা শিক্ষা অফিসার মোশারফ হোসেনসহ রুহিয়া থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে ২০২০ শিক্ষাবর্ষের অধ্যয়নরত এইচএসসি শিক্ষার্থীদের উপবৃত্তির তালিকা প্রস্তুত করার জন্য মেধা যাচাইয়ের উদ্যোগ নেয় কলেজ কর্তৃপক্ষ। পরে পরীক্ষার জন্য তারিখ নির্ধারণ করে মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষার্থীদের পরীক্ষার সময় তারিখ জানানো হয় এবং মেধা যাচাই পরীক্ষার জন্য মানবিক শাখার শিক্ষার্থীরা ১০ আগস্ট, ব্যবসা শাখা শিক্ষার্থীরা ১১ আগষ্ট ও বিজ্ঞান শাখার শিক্ষার্থীরা ১২ আগস্ট কলেজ ক্যাম্পাসে উপস্থিত হয়ে পরীক্ষায় অংশ নেন।

এ ঘটনা জানাজানি হলে বিভিন্ন পত্র-পত্রিকা ফলাও করে তা নিউজ আকারে প্রকাশ করে। এতে নড়েচড়ে বসে উপজেলা প্রশাসন ও জেলা শিক্ষা বিভাগ।

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান, স্বাস্থ্য ঝুঁকি থাকা সত্ত্বেও গিন্নীদেবী আগরওয়াল মহাবিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের জোরপূর্বক ডেকে এনে পরীক্ষা নেয়। এটা আইনত দন্ডনীয় অপরাধ। পরবর্তীতে যাতে অন্য কোন প্রতিষ্ঠান এ ধরণের কাজে নিরুৎসাহিত হয় তাই গিন্নীদেবী আগরওয়াল মহাবিদ্যালয়ের অধ্যক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :