ঠাকুরগাঁওয়ে করোনাকালে ঘরে বসে সেবা দিতে অনলাইন পোর্টাল চালু করল সদর উপজেলা প্রশাসন

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৪১ PM, ২৩ মে ২০২০

নিজস্ব প্রতিনিধি : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদূর্ভাব থেকে রক্ষা পেতে ঠাকুরগাঁও সদর উপজেলার সকল প্রকার সরকারি সেবা অনলাইনে ঘরে বসে প্রদান করতে www.thakurgaonsadar.com নামে একটি অনলাইন পোর্টাল চালু করল সদর উপজেলা প্রশাসন।

এ পোর্টালের মাধ্যমে দ্রুততম সময়ে দেশ-বিদেশের যে কোন প্রান্ত থেকে সেবা নিতে পারবেন সাধারণ জনগণ।

সেবা পেতে হলে সেবা গ্রহিতা সাইটে প্রবেশ করে নাম-ঠিকানাসহ যাবতীয় তথ্য পূরণ করে আবেদনটি সাবমিট বাটনে ক্লিক করলে তার আবেদন গ্রহন হয়েছে মর্মে আবেদনকারি তার মোবাইলে একটি ধন্যবাদ এসএমএস পাবেন একই সাথে উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ থেকেও একটি এসএমএস পাবেন।

এছাড়াও ঠাকুরগাঁওয়ের সরকারি পোর্টাল thakurgaon.gov.bd তে প্রবেশ করলে ঠাকুরগাঁও সদর উপজেলা পোর্টালের সাইডবারে স্থানীয় পর্যায়ে সেবা প্রদান নামক লিংক থেকে আবেদনকারি তার প্রয়োজনীয় আবেদনটি করতে পারবেন।

আবেদনকারির সেই আবেদনটি উপজেলা নির্বাহী অফিসারের কাছে সাধারণ আবেদন হিসেবে গ্রহন হবে। পরবর্তীতে তার আবেদনের উপর ভিত্তি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান, বর্তমান সারা বিশ্বের ন্যায় আমাদের দেশেও করোনার প্রাদূর্ভাব দেখা দিয়েছে। যেহেতু এ ভাইরাসের কোন প্রতিষেধক নেই, তাই সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এই সময়ে সাধারণ জনগণ যাতে সরকারি সেবা থেকে বঞ্চিত না হন, সে বিবেচনায় অনলাইনে সেবা প্রদানের উদ্দেশ্যে thakurgaonsadar.com নামে একটি পোর্টাল চালু করা হলো। আশাকরি সাধারণ জনগণ অনলাইনের মাধ্যমে ঘরে বসেই সকল সেবা পাবেন।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :