ঠাকুরগাঁওয়ে এক নার্সসহ নতুন করে ২৮ জন করোনায় আক্রান্ত; ৮৮ জনের নমুনা প্রেরণ, সুস্থ ৪৬ !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৮ PM, ১৭ অগাস্ট ২০২০

নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে দিন দিন বেড়েই চলেছে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টার রিপোর্টে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারাল সেন্টার, শের-ই-বাংলা নগর, ঢাকা হতে প্রাপ্ত তথ্যে ২৬জন এবং দিনাজপুর পিসিআর ল্যাবের তথ্য মতে ২জনসহ মোট ২৮ জন আজ ঠাকুরগাঁওয়ে করোনায় সংক্রমিত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় রয়েছেন ১৮জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ২জন, রাণীশংকৈল উপজেলায় ৭জন এবং হরিপুর উপজেলায় রয়েছেন একজন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬৮৪ জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আজকের রিপোর্টের ৪৬জনসহ এ পর্যন্ত ৩৪৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ১১ জন।

সোমবার (১৭ আগষ্ট) রাতে দৈনিক ঠাকুরগাঁওয়ের খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

সদর উপজেলায় আক্রান্ত ১৮ জনের মধ্যে শহরের হাজীপাড়ায় আক্রান্ত হয়েছেন ৪০ ও ৪২ বছর বয়সী দুইজন পুরুষ, বসিরপাড়ায় আক্রান্ত হয়েছেন ৩৬ বছর বয়সী এক পুরুষ ও ৩২ বছর বয়সী এক নারী, পূর্ব গোযালপাড়ায় আক্রান্ত হয়েছেন ৩৬ ও ৩৪ বছর বয়সী দুইজন পুরুষ, হলপাড়ায় আক্রান্ত হয়েছেন ৪৫ বছর বয়সী এক পুরুষ, ঠাকুরগাঁও রোড এলাকায় আক্রান্ত হয়েছেন ১৯ বছর বয়সী এক তরুণ ও ১৩ বছর বয়সী এক মেয়ে শিশু, ইসলামনগর এলাকায় আক্রান্ত হয়েছেন ৫৩ বছর বয়সী এক নারী, সদর উপজেলার ছিট চিলারং-এ আক্রান্ত হয়েছেন ৫৫ বছর বয়সী এক পুরুষ, রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ৫২ বছর বয়সী এক পুরুষ, বড়গাঁ ইউনিয়নের কিসমত কেশুরবাড়ীতে আক্রান্ত হয়েছেন ২৮ বছর বয়সী এক পুরুষ ও ২৯ বছর বয়সী এক নারী, ডিসি বাংলোতে আক্রান্ত হয়েছেন ৩৭ বছর বয়সী এক পুরুষ স্টাফ, সদর হাসপাতালের ২৮ বছর বয়সী এক নার্স, পল্লী বিদ্যুৎ সমিতিতে আক্রান্ত হয়েছেন ৫৬ বছর বয়সী এক পুরুষ ও বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও কেন্দ্রে আক্রান্ত হয়েছেন ৪৫ বছর বয়সী এক পুরুষ।

রাণীশংকৈল উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭জন। আক্রান্ত সাতজনের মধ্যে ৬ জনের বাসা উপজেলার বন্দরে ও একজনের বাসা বাঁশবাড়ী নামক এলাকায়। বন্দরে আক্রান্ত ৬ জনের মধ্যে ২জন পুরুষ ও ৪জন নারী। দুইজন পুরুষের বয়স ৬৫ ও ৬০ বছর এবং নারী চারজনের বয়স ৪৮, ৪৩, ১৮ ও ১৬। এছাড়া বাঁশবাড়ীতে আক্রান্ত হয়েছেন ২৮ বছর বয়সী এক যুবতি।

বালিয়াডাঙ্গী উপজেলায় আক্রান্ত হয়েছেন ৪৫ বছর বয়সী এক নারী ও ৩০ বছর বয়সী এক পুরুষ। আক্রান্ত নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ ও আক্রান্ত পুরুষের বাসা উপজেলার বড়বাড়ী নামক এলাকায়।

এছাড়া হরিপুর উপজেলায় আক্রান্ত হয়েছেন ৫৮ বছর বয়সী এক পুরুষ।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সুব্রত কুমার সেন জানান, ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারাল সেন্টার, শের-ই-বাংলা নগর, ঢাকা হতে প্রাপ্ত ঠাকুরগাঁও জেলার প্রেরিত তিন দিনের পুঞ্জিভূত রিপোর্ট অনুযায়ী জেলায় আজ নতুন করে ২৬ জন (সদর উপজেলা-১৮ জন,বালিয়াডাঙ্গী-২ জন এবং রাণীশংকৈল-৬ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন।অন্যদিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন করে ২ জন (রাণীশংকৈল-১ জন এবং হরিপুর-১ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ দুই রিপোর্টের তথ্য মতে জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ৬৮৪ জন, যাদের মধ্যে আজ নতুন করে ৪৬জনসহ ৩৪৯ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ১১ জন।

এছাড়াও গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন স্থান থেকে ৮৮ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য দিনাজপুর পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :