ঠাকুরগাঁওয়ে উপজেলা চেয়ারম্যান ও এক আ’লীগ নেতাসহ একদিনে সর্বোচ্চ ৩০ জন করোনায় আক্রান্ত !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৪১ AM, ১৬ অগাস্ট ২০২০

নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে এক উপজেলা চেয়ারম্যান, এক আ’লীগ নেতা ও কলেজ অধ্যক্ষ, এনজিও কর্মী, জজকোর্টের অফিস সহকারিসহ একদিনে সর্বোচ্চ ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় আক্রান্ত হয়েছেন ১২জন, বালিয়াডাঙ্গীতে ৬জন, পীরগঞ্জে ৪জন এবং হরিপুর উপজেলাতে আক্রান্ত হয়েছেন ৮জন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬৪৭জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩০৬জন এবং মৃত্যুবরণ করেছেন ১০জন। এছাড়া গত ২৪ ঘন্টায় জেলা থেকে ১৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য তা দিনাজপুর পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে।

শনিবার (১৫ আগষ্ট) রাতে দৈনিক ঠাকুরগাঁওয়ের খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

জেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলায় আক্রান্ত ১২ জনের মধ্যে শহরের ঘোষপাড়ায় আক্রান্ত হয়েছেন ৫০ বছর বয়সী এক পুরুষ। তিনি আ’লীগের জেলা পর্যায়ের এক নেতা এবং সদর উপজেলার ভূল্লীতে একটি বেসরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন। শহরের টিকাপাড়ায় আক্রান্ত হয়েছেন ২৮ বছর বয়সী এক পুরুষ, মুন্সিপাড়ায় আক্রান্ত হয়েছেন ৩০ বছর বয়সী এক নারী, গোয়ালপাড়ায় আক্রান্ত হয়েছেন ৩৫ বছর বয়সী এক যুবক, হাজীপাড়ায় আক্রান্ত হয়েছেন ৩৫ বছর বয়সী এক নারী উপসহকারি মেডিকেল অফিসার ও ৩৫ বছর বয়সী এক যুবক, বানিয়াপাড়ায় আক্রান্ত হয়েছেন জজকোর্টের ৫৫ বছর বয়সী এক অফিস সহকারি, সদর উপজেলার রহিমানপুর হরিহরপুর এলাকায় আক্রান্ত হয়েছেন ৫৫ বছর বয়সী এক মা ও তার ২৮ বছর বয়সী ছেলে, জগন্নাথপুর ইউনিয়নের আদর্শ কলোনীতে আক্রান্ত হয়েছেন নানা বল সাবান ফ্যাক্টরীতে কর্মরত ৩৫ বছর বয়সী এক যুবক, জেলা ট্রাফিক পুলিশে আক্রান্ত হয়েছেন ৫০ বছর বয়সী এক এটিএসআই এবং সার্কিট হাইজে আক্রান্ত হয়েছেন সেখানকার ৫০ বছর বয়সী এক বাবুর্চি।

বালিয়াডাঙ্গী উপজেলায় উপজেলা চেয়ারম্যানসহ নতুন করে আক্রান্ত হয়েছেন ৬জন। আক্রান্ত অন্যরা হলেন- উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ৩৯ বছর বয়সী এক নেতা, তার বাসা ভানোর ইউনিয়নে। দুওসুও ইউনিয়নের ২৫ বছর বয়সী কারমাইকেল কলেজের এক ছাত্রী ও ৫০ বছর বয়সী এক নারী এবং গোয়ালকারিতে ৩২ ও ২৯ বছর বয়সী দুই নারী।

পীরগঞ্জ উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪জন। আক্রান্তরা হলেন- বাসন্তি নসিবগঞ্জের ৩০ বছর বয়সী এক এনজিও কর্মী, ফকিরগঞ্জ মালগাঁওয়ের ৫২ বছর বয়সী এক কৃষক, রঘুনাথপুরের ৩৮ বছর বয়সী এক হোটেল ব্যবসায়ী ও বৈরচুনা মহেষপুর এলাকার ২৫ বছর বয়সী এক যুবক।

জেলার হরিপুরে আক্রান্ত হয়েছেন ৮জন। আক্রান্তদের মধ্যে উপজেলার দেহট্ট গ্রামে রয়েছেন ৭২ বছর বয়সী এক পুরুষ, কৃষ্নাপুর চতুরায় রয়েছেন ২২ বছর বয়সী এক তরুণ, হাটপুকুরে রয়েছেন ৪৮ বছর বয়সী এক পুরুষ, আমবাড়ীতে রয়েছেন হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্স এর ৩৫ বছর বয়সী এক নারী অফিস সহায়ক, ভবানন্দপুরের ৬৫ বছর বয়সী এক হোটেল ব্যবসায়ী, হরিপুর নতুন বাজার এলাকার ৩০ বছর বয়সী এক স্বাস্থ্য সহকারি, কাঁঠালডাঙ্গী এলাকায় ৩২ বছর বয়সী ভাতুরিয়া ইউপির ফ্যামেলী প্লানিং ইন্সপেক্টর ও জামুন ভুশলতী এলাকার ৫৮ বছর বয়সী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর এক স্বাস্থ্য সহকারি।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সুব্রত কুমার সেন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে ৩০ জন (সদর উপজেলা-১২ জন, বালিয়াডাঙ্গী-৬ জন, পীরগঞ্জ-৪ জন এবং হরিপুর-৮ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ নিয়ে জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়াল ৬৪৭ জন, যাদের মধ্যে ৩০৬ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ১০ জন।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :