রবিবার, ৩১ মে ২০২০, ০৭:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এসএসসি পরীক্ষায় ফেল করায় গলায় ফাঁস দিলো শিক্ষার্থী প্রতিষ্ঠান চালালে রাখতে হবে থার্মোমিটার-জীবানুণাশক ঠাকুরগাঁওয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপনে টাস্কফোর্স কমিটির সভা ফুলবাড়ীতে ঝড়ে ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তা দিলেন এমপি ফুলবাড়ীতে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ কল্পে দিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ আটোয়ারীতে কৃষকের মাঝে কোম্বাইন্ড হারভেষ্টার মেশিন প্রদান গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি স্বাস্থ্যবিধি মেনে যাত্রা শুরু করলো লালমনি এক্সপ্রেস করোনায় আক্রান্ত সন্দেহে মা’কে বাড়ীতে ঢুকতে দেয়নি ছেলে এসএসসিতে ১০৪ প্রতিষ্ঠানের কোনও শিক্ষার্থী পাস করেনি !

ঠাকুরগাঁওয়ে আড়াই শতাধিক শিক্ষার্থীর মুখে হাসি ফোটালো বিদ্যালয়ের ঈদ উপহার

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ২২ মে, ২০২০
  • ৩৫ পঠিত

প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে লকডাউনে পুরো দেশ। এতে দেশের অন্যান্য জেলার মতো ঠাকুরগাঁওয়েও কর্মহীন ও অসহায় হয়ে পড়েছে জেলার খেটে-খাওয়া দিনমজুর, অসহায় ও দুঃস্থ মানুষরা এবং সেই সাথে চরম হতাশায় দিন কাটাচ্ছে জেলার শিক্ষার্থীরা। করোনার প্রভাবে বিশেষ করে ঠাকুরগাঁওয়ের মানুষের জীবনযাত্রা দিনদিন দুর্বিষহ হয়ে উঠছে।

এদিকে আর মাত্র কয়েকটি দিন পরেই মুসলিম উম্মাহর সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল ফিতর। দেশের এমন সঙ্কটময় মুহুর্তে দুঃস্থ ও অস্বচ্ছল পরিবারের শিক্ষার্থীদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে সদর উপজেলার ৪ নং বড়গাঁও ইউনিয়নের কাচারি বাজার উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে নেওয়া হয় এক ব্যতিক্রমি উদ্যোগ।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টুোর উদ্যোগে বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের অংশগ্রহণে দুঃস্থ ও অস্বচ্ছল পরিবারের প্রায় আড়াই শতাধিক শিক্ষার্থীদের প্রদান করা হয় ঈদ উপহার।

বৃহস্পতিবার (২১ মে) দুপুর ১২টায় বৈরী আবহাওয়ারও মধ্যেও ঠাকুরগাঁও সদর উপজেলার ৪ নং বড়গাঁও ইউনিয়নে কাচারি বাজার উচ্চ বিদ্যালয়ের আড়াই শতাধিক দূস্থ ও অস্বচ্ছল পরিবারের শিক্ষার্থীদের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে “ঈদ উপহার” তুলে দেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টুো ।

ঈদ উপহার হিসেবে ছিলো ১ কেজি আতব চাল, ১ কেজি সেমাই, ১ কেজি চিনি, ১ কেজি মুড়ি ও ১ টি দুধের প্যাকেট।

ঈদ উপহার বিতরণের সময় অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টোু বলেন, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মানুষের কল্যানে কাজ করে গেছেন। দেশের এ সংকটময় মুহুর্তে দূস্থ ও অস্বচ্ছল পরিবারের শিক্ষার্থীদের হতাশায় দিন কাটছে। ঈদ উপলক্ষে এসব শিক্ষার্থীদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে তাদের ঈদ উপহার প্রদান করা হলো। আশাকরি অন্তত ঈদের দিনটা তাদের ভালো কাটবে।

শিক্ষার্থীদের মাঝে ঈদ উপহার বিতরণকালে ৪ নং বড়গাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান মাষ্টার, সাধারণ সম্পাদক মনোরঞ্জন দেবনাথ মনি, কাচারি বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতি কান্ত দেবনাথ, দাতা সদস্য কেদার, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি প্রদ্বীপ কুমার দেবনাথ, ম্যানেজিং কমিটির সদস্য রেজাউল, গোসিয়ার, আব্দুল কুদ্দুস, বাবুল সহ বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

আমাদের সাথে থাকুন

Facebook Pagelike Widget

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৭,১৫৩
সুস্থ
৯,৭৮১
মৃত্যু
৬৫০

বিশ্বে

আক্রান্ত
৬,১৯৪,৬৩৭
সুস্থ
২,৭৫৯,৬৫৭
মৃত্যু
৩৭১,৫৬৮

Archive Calendar

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

কারিগরি সহযোগিতায়: অন্তর রায় প্রিন্স
You cannot copy content of this page