ঠাকুরগাঁওয়ে আরও ২ চিকিৎসকসহ ২১ জন করোনায় আক্রান্ত; নমুনা পাঠানো হলো ১০০ জনের !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৫ AM, ১৫ অগাস্ট ২০২০

নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে নতুন করে আরও ২ জন চিকিৎসকসহ ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছে ১০ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ২ জন, রাণীশংকৈল উপজেলায় ৫ জন, পীরগঞ্জ উপজেলায় ৩ জন ও হরিপুর উপজেলায় আক্রান্ত হয়েছে একজন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬১৭ জনে। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩০৬ জন এবং এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১০ জন। এছাড়াও গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন স্থান থেকে সন্দেহভাজন ১০০ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য দিনাজপুর পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়।

শুক্রবার (১৪ আগষ্ট) রাতে দৈনিক ঠাকুরগাঁওয়ের খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

জেলা স্বাস্থ্যবিভাগ সুত্রে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলায় আক্রান্ত ১০ জনের মধ্যে শহরের হাজীপাড়ায় আক্রান্ত হয়েছেন ২৪ বছর বয়সী এক যুবক, ডিসি বাংলোর ২৪ বছর বয়সী এক পুরুষ, ডিসি অফিসের ৬৩ বছর বয়সী এক পুরুষ, সোনালী ব্যাংকের ৫৮ বছর বয়সী এক পুরুষ ও ৪৪ বছর বয়সী এক নারী, জজকোর্টের ৩৯ বছর বয়সী এক জজ, সদর হাসপাতালের ৪৫ বছর বয়সী এক পুরুষ ডাক্তারসহ ৮০ বছর বয়সী এক নারী ও ১১ বছর বয়সী এক মেয়ে শিশু এবং সদর উপজেলার রায়পুর ইউনিয়নের বেংরোল নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ৭০ বছর বয়সী এক নারী।

বালিয়াডাঙ্গী উপজেলায় আক্রান্ত হয়েছেন ৬৩ বছর বয়সী এক নারী ও ৩০ বছর বয়সী এক পুরুষ। আক্রান্ত নারীর বাসা উপজেলার লাহিড়ীতে এবং পুরুষ ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্টাফ।

রাণীশংকৈলে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ জন। আক্রান্ত পাঁচজনের মধ্যে উপজেলার বাঁশবাড়ী নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ৪০ বছর বয়সী এক পুরুষ, নেকমরদে আক্রান্ত হয়েছেন ৭০ বছর বয়সী এক পুরুষ, মহেষপুরে আক্রান্ত হয়েছেন ৪০ বছর বয়সী এক পুরুষ, মাধবপুরে আক্রান্ত হয়েছেন ৫৭ বছর বয়সী এক পুরুষ ও উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতিতে আক্রান্ত হয়েছেন ৩২ বছর বয়সী এক পুরুষ।

পীরগঞ্জে আক্রান্ত হয়েছেন এক নারীসহ ৩জন। আক্রান্ত নারীর বয়স ৩০ বছর। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক। অপর দুইজনের মধ্যে একজনের বাসা উপজেলার জগন্নাথপুরে, তার বয়স ১৮ ও আরেকজনের বাসা বলিদাড়া গ্রামে, তার বয়স ৩৫ বছর বয়স।

জেলার হরিপুর উপজেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ বছর বয়সী এক পুরুষ, তার বাসা উপজেলার ডাঙ্গীপাড়া গ্রামে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সুব্রত কুমার সেন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে ২১ জন (সদর উপজেলা-১০ জন, বালিয়াডাঙ্গী-২ জন, পীরগঞ্জ-৩ জন, রাণীশংকৈল-৫ জন এবং হরিপুর-১ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ নিয়ে জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ৬১৭ জন, যাদের মধ্যে ৩০৬ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ১০ জন।

এছাড়াও গত ২৪ ঘন্টায় জেলার ১০০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য তা দিনাজপুর পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :