ঠাকুরগাঁওয়ে আরও একজনের মৃত্যু; একদিনে সর্বোচ্চ ৩৪ জন করোনায় আক্রান্ত !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৩ PM, ১৮ অগাস্ট ২০২০

নিজস্ব প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির বয়স হয়েছিলো ৬৮ বছর, তিনি পীরগঞ্জ উপজেলার নিয়ামতপুর গ্রামে নিজ বাসায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা দাড়ালো ১২ জনে।

এদিকে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারাল সেন্টার, শের-ই-বাংলা নগর, ঢাকা হতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৫ জন এবং  দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ২৯ জনসহ জেলায় মোট ৩৪ জন নতুন করে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ১১জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ৯জন, রাণীশংকৈল উপজেলায় ৩জন, পীরগঞ্জ উপজেলায় ৫জন এবং হরিপুর উপজেলায় আক্রান্ত হয়েছেন ৬জন। এ নিয়ে ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৭১৮ জনে। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩৫৬ জন।

মঙ্গলবার (১৮ আগষ্ট) রাতে দৈনিক ঠাকুরগাঁওয়ের খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

সদর উপজেলা নির্বাহী অফিসের তথ্যমতে, সদর উপজেলায় আক্রান্ত ১১ জনের মধ্যে পৌরসভার গোয়ালপাড়ায় আক্রান্ত হয়েছেন ৫০ বছর বয়সী এক পুরুষ, পরিষদ পাড়ায় আক্রান্ত হয়েছেন ৫২ বছর বয়সী এক পুরুষ, টিকাপাড়ায় আক্রান্ত হয়েছেন ৩২ বছর বয়সী এক নারী, হলপাড়ায় আক্রান্ত হয়েছেন ৪৩ বছর বয়সী এক পুরুষ, আশ্রমপাড়ায় আক্রান্ত হয়েছেন ৫৩ বছর বয়সী এক পুরুষ, কলেজপাড়ায় আক্রান্ত হয়েছেন ৫৫ বছর বয়সী এক পুরুষ, বশিরপাড়ায় আক্রান্ত হয়েছেন ৩১ বছর বয়সী এক পুরুষ ও ৩১ বছর বয়সী এক নারী স্বাস্থ্য কর্মী, সদর উপজেলার চিলারং ইউনিয়নের ভেলাজানে আক্রান্ত হয়েছেন ২২ বছর বয়সী এক যুবক, নারগুন ইউনিয়নে আক্রান্ত হয়েছেন ৪২ বছর বয়সী এক পুরুষ ও এলজিইডি অফিসে আক্রান্ত হয়েছেন ৫২ বছর বয়সী এক পুরুষ কর্মকর্তা।

বালিয়াডাঙ্গী উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ জন। আক্রান্ত ৯ জনের মধ্যে ৪ জনেরই বাসা উপজেলার বড়বাড়ী ইউনিয়নে। এরমধ্যে রয়েছেন ২জন পুরুষ ও ২জন নারী। পুরুষদের বয়স ৫২ ও ৩৩ এবং নারীদের বয়স ৩৬ ও ২৩ বছর। এছাড়া বালিয়াডাঙ্গীর ভানোরে আক্রান্ত হয়েছেন ৩১ বছর বয়সী এক নারী, রূপগঞ্জে ৪১ বছর বয়সী এক পুরুষ, উপজেলা পরিষদে ২৭ বছর বয়সী এক যুবক, ব্রাক অফিসে ৩০ বছর বয়সী এক নারী স্টাফ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আক্রান্ত হয়েছেন ৫৪ বছর বয়সী এক নারী।

রাণীশংকৈল উপজেলায় ২ পুরুষ ও এক নারীসহ নতুন করে আক্রান্ত হয়েছেন ৩জন। আক্রান্ত নারীর বাসা উপজেলার শান্তিপুর নামক এলাকায়, তার বয়স ৪০ বছর। এছাড়া আক্রান্ত ২জন পুরুষের মধ্যে একজনের বাসা উপজেলার ভান্ডারা নামক এলাকায়, তার বয়স ৪৪ বছর এবং অপরজন আক্রান্ত হয়েছেন উপজেলার বিরুশিবাজার নামক এলাকায়, তার বয়স ৪০ বছর।

জেলার হরিপুরে আক্রান্ত হয়েছেন ৬ জন। এদের মধ্যে দুইজন পুরুষ ও এক নারীর বাসা উপজেলার ডাঙ্গীপাড়ায়, পুরুষদের বয়স ৪৫ ও ৬০ বছর এবং আক্রান্ত নারীর বয়স ৪৭ বছর। উপজেলা হেলথ্ কমপ্লেক্সে আক্রান্ত হয়েছেন এক নারী ও এক পুরুষ, নারীর বয়স ৪৮ বছর এবং পুরুষের বয়স ৪০ বছর।এছাড়া উপজেলার আমবাড়ী নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ৩০ বছর বয়সী এক নারী।

পীরগঞ্জ উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ জন। আক্রান্তরা হলেন- পীরগঞ্জ পৌরসভার ৫৮ বছর বয়সী এক পুরুষ, রঘুনাথপুরের ৬৫ বছর বয়সী এক পুরুষ, জগথায় ৭২ বছর বয়সী এক পুরুষ, রামদেবপুরে ২৪ বছর বয়সী এক পুরুষ ও উপজেলা কৃষি অফিসের ৩৪ বছর বয়সী এক স্টাফ।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সুব্রত কুমার সেন জানান, ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারাল সেন্টার,শের-ই-বাংলা নগর,ঢাকা হতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন করে ৫ জন (বালিয়াডাঙ্গী-৪ জন এবং পীরগঞ্জ-১ জন) এবং এম আব্দুর রহিম মেডিকেল কলেজ, দিনাজপুর হতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী জেলায় নতুন ২৯ জন (সদর উপজেলা-১১ জন, বালিয়াডাঙ্গী-৫ জন, পীরগঞ্জ-৪ জন, রাণীশংকৈল-৩ জন এবং হরিপুর-৬ জন) সহ মোট ৩৪ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ নিয়ে জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ৭১৮ জন, যাদের মধ্যে ৩৫৬ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

এদিকে পীরগঞ্জ উপজেলার নিয়ামতপুর এলাকার ৬৮ বছর বয়সী একজন পুরুষ করোনা সংক্রমিত রোগী চিকিৎসাধীন অবস্থায় গতকাল নিজ বাসায় মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাড়ালো ১২ জনে। এছাড়া গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন এলাকা থেকে সন্দেহভাজন ৫৪ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য দিনাজপুর পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :