শুক্রবার, ২৯ মে ২০২০, ১০:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঠাকুরগাঁওয়ে করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু; স্বাস্থ্যবিধি মেনে দাফন ! ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্তদের বাড়ীসহ ৫টি বাড়ী লকডাউন করলেন ইউএনও মামুন চীনে সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে নাইট ক্লাবও ভারতে আটক ‘গুপ্তচর’ কবুতরটি ফেরত চায় পাকিস্তান ! নীলফামারীতে র‌্যাবের ১০ সদস্য করোনায় আক্রান্ত ! দাখিল পরীক্ষার রেজাল্ট জানতে পারলো না মাদ্রাসাছাত্র রনি ! হরিপুরে প্রতিবেশির ঘর থেকে ৬ বছর বয়সী শিশুকন্যার মরদেহ উদ্ধার ! ঠাকুরগাঁওয়ে একদিনে সর্বোচ্চ ১৭ জন করোনায় আক্রান্ত; এ পর্যন্ত আক্রান্ত ৮৪ করোনায় প্রাণ গেল আরও এক পুলিশ সদস্যের; মৃতের সংখ্যা দাড়ালো ১৫ জনে যেসব শর্তে তুলে দেওয়া হচ্ছে লকডাউন

ঠাকুরগাঁওয়ে আজো ৩ উপজেলায় চারজন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ২২ মে, ২০২০
  • ৭৩ পঠিত

ঠাকুরগাঁওয়ে আজো ৩ উপজেলায় চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে দু্ইজনের বাসা পীরগঞ্জ উপজেলায় এবং হরিপুর ও রাণীশংকৈল উপজেলায় আক্রান্ত হয়েছেন একজন করে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৫১ জনে। আক্রান্ত চারজনের মধ্যে দুইজন পুরুষ ও দুইজন মহিলা, তারা সকলে কর্মসুত্রে গাজীপুর অবস্থান করতেন।

শুক্রবার (২২ মে) রাতে দৈনিক ঠাকুরগাঁওয়ের খবরকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান সরকার।

জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন করে ৪ জন (পীরগঞ্জ-২জন, রাণীশংকৈল-১জন এবং হরিপুর-১ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এপর্যন্ত ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ৫১ জন, যাদের মধ্যে ২৩ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

তিনি জানান, পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত দুজনের একজন নারী ও একজন পুরুষ। পুরুষের বয়স ২৮ বছর, তার বাড়ী পীরগঞ্জের চন্ডিপুর গ্রামে, নারীর বয়সও ২৮ বছর, তার বাড়ী পীরগঞ্জের কোষারাণীগঞ্জ ইউনিয়নের নাকাটি গ্রামে। তারা দুজনেই গাজীপুর থেকে নিজ বাসায় আসে। এছাড়া হরিপুর উপজেলায় আক্রান্ত হয়েছেন ২৬ বছর বয়সী এক যুবক। তার বাড়ী জীবনপুর আমবাড়ী গ্রামে। তিনি গাজীপুরে গার্মেন্টস এ চাকুরী করতেন। আর রাণীশংকৈলে আক্রান্ত হয়েছেন ২২ বছর বয়সী এক গৃহবধূ। তার বাড়ী উপজেলার নন্দুয়ার ইউনিয়নের মুনিশগাঁও গ্রামে। তিনি গাজীপুরে তার গার্মেন্টস কর্মী স্বামীর সাথে থাকতেন।

সিভিল সার্জন আরও জানান, গত ২৪ ঘন্টায় ঠাকুরগাঁও থেকে পরীক্ষার জন্য মোট ১৫ জনের নমুনা পাঠানো হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা প্রেরণের সংখ্যা ১২২৯টি, এরমধ্যে ফলাফল পাওয়া গেছে ১০৫৫টির। প্রাপ্ত ফলাফলে ১০০৪ জনের নেগেটিভ ও ৫১ জনের পজিটিভ আসে। এছাড়াও ৫১ জন আক্রান্তের মধ্যে নারী ও শিশুসহ ২৩জন সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ী ফিরেছেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিলে ঠাকুরগাঁওয়ের হরিপুরে ২ জন ও পীরগঞ্জে একজনসহ প্রথম তিনজন করোনা রোগী সনাক্ত হয়। পরে ১৭ এপ্রিল রাণীশংকৈলে এক শিশু ও হরিপুরে একজন সনাক্ত হয়। এর পর ১৮ এপ্রিল আবারো রাণীশংকৈলে একজন সনাক্ত হয়। ২১ এপ্রিল সদরে একজন নারী সনাক্ত হয়। ২৬ এপ্রিল বালিয়াডাঙ্গীর লাহিড়ীতে গাজীপুরে গার্মেন্টস এ চাকুরী করা ২৭ বছর বয়সী এক যুবক করোনায় আক্রান্ত হয়। ২৭ এপ্রিল জেলার হরিপুরে ৩ জন, পীরগঞ্জে ২ জন ও বালিয়াডাঙ্গীতে একজনসহ মোট ৬ জন করোনা রোগী সনাক্ত হয়। ২৮ এপ্রিল হরিপুরে নতুন করে আরও একজন করোনা রোগী সনাক্ত হয়। ৩০ এপ্রিল নতুন করে পীরগঞ্জে এক পুলিশ সদস্য আক্রান্ত হয়েছে। গত ২ মে হরিপুরে ২ জন ও বালিয়াডাঙ্গীতে একজনসহ মোট ৩জন আক্রান্ত হয়। গত ৫ মে বালিয়াডাঙ্গীতে একজন ও সদর উপজেলার গড়েয়া গোপালপুরে একজন। ৭ মে ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দরে একজন, হরিপুরের খামার কামারপুকুর এলাকায় একজন ও রাণীশংকৈল উপজেলার বন্দর এলাকায় একজন সহ মোট ৩জন আক্রান্ত হয়। গত ১১ মে পীরগঞ্জ উপজেলায় এক যুবক করোনা আক্রান্ত হয়। ১৫ মে পীরগঞ্জে একজন, বালিয়াডাঙ্গীতে একজন ও হরিপুরে এক পরিচ্ছন্নতাকর্মীসহ মোট ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ১৬ মে সর্বশেষ সদরে ১, বালিয়াডাঙ্গীতে ১, রাণীশংকৈলে ১ ও হরিপুরে ৩ জনসহ মোট ৬ করোনায় আক্রান্ত হয়েছেন। ১৭ মে হরিপুরে এক কিশোরী আক্রান্ত হয়।গতকাল ১৮ মে পীরগঞ্জ উপজেলায় নতুন করে আরও একজন নারী করোনায় আক্রান্ত হয়েছে। ১৯ মে বালিয়াডাঙ্গীতে ২জন ও পীরগঞ্জ এবং হরিপুরে ২জনসহ মোট চারজন করোনা রোগী সনাক্ত হয়েছে। গত ২০ মে পীরগঞ্জ ও রাণীশংকৈলে ২ জন পুরুষ ও বালিয়াডাঙ্গীতে একজন নারী করোনা রোগী সনাক্ত হয়েছে। গতকাল ২১ মে নতুন করে সদর উপজেলায় ২জন, পীরগঞ্জে ১জন ও বালিয়াডাঙ্গীতে ১ জনসহ মোট চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। আজ ২২ মে পীরগঞ্জে ২ জন এবং রাণীশংকৈল ও হরিপুরে একজন করে মোট চারজন করোনায় আক্রান্ত হয়েছেন।এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ৫১ জনে। তবে এরমধ্যে শিশুসহ ২৩ জন সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন।

বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

আমাদের সাথে থাকুন

Facebook Pagelike Widget

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০,৩২১
সুস্থ
৮,৪২৫
মৃত্যু
৫৫৯

বিশ্বে

আক্রান্ত
৫,৯০৬,২০২
সুস্থ
২,৫৭৯,৮৭৭
মৃত্যু
৩৬২,০২৪

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

কারিগরি সহযোগিতায়: অন্তর রায় প্রিন্স
You cannot copy content of this page