ঠাকুরগাঁওয়ে অবৈধ বালু উত্তোলনকারিকে ৩ মাসের কারাদন্ড দিলেন ইউএনও

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০১:০৭ AM, ০৪ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিনিধি : দীর্ঘদিন ধরে অবৈধভাবে টাঙ্গন নদী তীরবর্তী এলাকায় বালু উত্তোলন করে তা বিক্রি করে আসছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নের বাসিন্দা খগেন্দ্র নাথ বর্মনের ছেলে সম্ভু বর্মন (৪৮) এমন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের সহযোগিতায় ওই ইউনিয়নের ঠাকুরের ঘাট নামক স্থানে এক অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

শনিবার (৩ অক্টোবর) দুপুরে সেই স্থানে গিয়ে ঘটনার সত্যতা পান তিনি। এসময় ডিবি পুলিশ ও ইউএনও’র গাড়ী দেখতে পেয়ে অনেকে পালিয়ে গেলেও পালাতে পারেননি অলিখিত ঘাট মালিক দাবিদার সম্ভু বর্মন।

তাকে ডিবি পুলিশ আটক করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে হাজির করলে তিনি সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আসামীকে জিজ্ঞাসাবাদ করেন। এসময় অবৈধ বালু উত্তোলনকারি সম্ভু বর্মন নিজের দোষ স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান, গোপন সংবাদে অবৈধ বালু উত্তোলনের অভিযোগ পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে একজনকে ৩ মাসের সাজা প্রদান করা হয়েছে এবং আটককৃত ট্রলি ও উত্তোলনকৃত বালু স্থানীয় ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মনের জিম্মায় রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, সম্ভু নাথ বর্মন আকচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মনের খালাতো ভাই বলে নিশ্চিত করেছেন এলাকাবাসি।

বিডি

অপরাধ

আপনার মতামত লিখুন :