ঠাকুরগাঁওয়ে অবৈধ ইটভাটা উচ্ছেদ করলেন জেলা প্রশাসন

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৪৪ PM, ১৫ অক্টোবর ২০২০

জাহিদ হাসান মিলু, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে নিজের বিক্রি করা জমি জবর দখল করে গড়ে তুলেছিলেন অবৈধ ইটভাটা। অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে  অবৈধ ইটভাটায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।
আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিকেলে সদর উপজেলার বরুনাগাঁও এলাকায় অবৈধভাবে গড়ে তোলা ফাইভ স্টার ব্রিক্স নামের ওই ইট ভাটায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন।
উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট গোলাম রব্বানী সরদার।
জানা যায়, কবলাকৃত খরিদে ওই জায়গার সাড়ে ২৮ শতক জমির মালিক মো: মোশারুল ইসলাম। তিনি জনৈক নুরুল হকের কাছে প্রায় ২৬ বছর আগে জমিটি খরিদ করেন এবং সেখানে রাইসমিল স্থাপন করেন। পরবর্তীতে আবার গায়ের জোরে ওই জমি দখল করে নিয়ে সেখানে ইটভাটা স্থাপন করেন নুরুল হকেরা। সেই থেকে প্রায় ১৫ বছর ধরে অবৈধভাবে ওই জমিতে ইটভাটা স্থাপন করে ভোগদখল করে আসছিলেন তারা।
এ বিষয়ে জমির মালিক দাবি করা মো: মোশারুল ইসলাম বলেন, আমার সম্পত্তি রক্ষার জন্য কোন উপায় খুঁজে না পেয়ে আমি জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দেই। সমস্ত কাগজপত্রাদি জেলা প্রশাসকের নিকট পেশ করি। এর পর জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন অবৈধ দখলদারদের জায়গা খালি করার জন্য বলেন। কিন্তু তারা আইনের তোয়াক্কা না করে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধভাবে সেখানে ইটভাটা পরিচালনা করে আসছিলেন। অবশেষে
আজ সেই অবৈধ ভাটায় উচ্ছেদ অভিযান চালান জেলা প্রশাসন এবং সীমানায় লাল ঝান্ডা স্থাপন করেন।
এ বিষয়ে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, আমাদের কাছে গত বছর এমন একটি অভিযোগ ছিলো। আমরা এটা তদন্ত করে দেখি। গত বছরই উচ্ছেদ অভিযান পরিচালনা করার কথা ছিলো। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারনে সম্ভব হয়নি। এখন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে সেই অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।
উচ্ছেদ অভিযান পরিচালনার সময় পুলিশ প্রশাসন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :