ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১২ PM, ২৪ অগাস্ট ২০২০

জাহিদ হাসান মিলু, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুণ ইউনিয়নের আরিফের ইট ভাটার পিছনে অবৈধভাবে ফসলী মাঠের মাঝে পুকুর থেকে বাণিজ্যিক উদ্দেশ্যে অবৈধভাবে বালু উত্তোলণ করায় ভ্রাম্যমান আদালতে হামিদুর রহমান (৩৫) নামে এক বালু উত্তোলনকারিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৪ আগস্ট) বিকালে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের আদেশক্রমে সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আব্দুল্লাহ আল নোমান সরকার মোবাইল কোর্ট পরিচালনা করে ওই বালু উত্তোলনকারিকে ৫০ হাজার টাকা জরিমানা করে, অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

হামিদুর রহমান ১৭ নং জগন্নাথপুর ইউনিয়নের আনিছুর রহমানের ছেলে।

সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আব্দুল্লাহ আল নোমান সরকার, বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারার পাম্প বা ড্রেজিং এর মাধ্যমে অবৈধভাবে অনুমতি ছাড়া ভূ-গর্ভস্থ বালু উত্তোলন এর অপরাধ আইনের ১৫ (১) ধারায় হামিদুর রহমান (৩৫) কে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এছাড়াও মোহাম্মদপুর ও নারগুণ ইউনিয়নের পাশ দিয়ে বয়ে যাওয়া টাঙ্গন নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলণ করে রাখে বালু ব্যবসায়ীরা। আর কয়েকটি মাহিন্দ্র ট্রলি সেই বালু বহণ করায় ট্রলি চালকদের নিষেধ ও হুশিয়ারী প্রদান করেন ম্যাজিস্ট্রেট ।

সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আব্দুল্লাহ আল নোমান সরকার আরও জানান, প্রকৃতি ও পরিবেশ ঠিক রাখার জন্য ও জনস্বার্থে এধরণের অভিযান অব্যাহত থাকবে ।

বিডি

অপরাধ

আপনার মতামত লিখুন :