ঠাকুরগাঁওযে যাত্রী উঠানোকে কেন্দ্র করে মটর শ্রমিকের সড়ক অবরোধ

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:১৭ AM, ১৫ মার্চ ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর : ঠাকুরগাঁওযে যাত্রী উঠানোকে কেন্দ্র করে সড়ক অবরোধ করে রাখে মটর শ্রমিকরা। ফলে বিপাকে পড়েছে সাধারণ মানুষ। জেলার ৫ টি উপজেলার শহরে যাওয়ার একমাত্র বাসষ্ট্যান্ড ও পাগলু ষ্ট্যান্ড  রয়েছে ঠাকুরগাঁও শহরের আর্টগ্যালারী মোড়ে। আর এই সড়কটি বাস শ্রমিকরা অবরোধ করায় রাস্তার দুই ধারে শত শত ট্রাক, থ্রি-হুইলার, রিকসা, ইজি বাইকসহ বিভিন্ন যানবাহন আটকা পড়ে। এতে করে চরম দূর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

জজ কোর্টের সামনে থেকে যাত্রী তোলাকে কেন্দ্র করে পাগলুু ও মটর শ্রমিকদের মধ্যে সন্ধ্যা সাড়ে ৭ টায় হাতাহাতির ঘটনা ঘটে। এরই জের ধরে বাস শ্রমিকরা শহরের আর্টগ্যালারী মোড়ে রাস্তার মধ্যে বাস দিয়ে সড়ক অবরোধ করে রাখে । সরেজমিনে গিয়ে দেখা যায়, এক পিতা আকুতি করছে তার অসুস্থ্য শিশু সন্তানকে ডাক্তারের কাছে নিয়ে যাবে বলে। তিনি বলেন, আমি বার বার বাস গুলো সড়ানোর জন্য অনুরোধ করছি কিন্তু কোন মতেই সড়াচ্ছেনা গাড়ি চালক। তাদেঁর সমস্যার জন্য কি তাহলে আমাদের মরতে হবে।এরকম ভুক্তভোগী অনেকেই।হঠাৎ করে বাস শ্রমিকরা এ সিদ্ধান্ত নেওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়।

জেলা মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক বেলাল জানান, কোকিল স্কুলের সামনে বাসে ২ জন যাত্রী তোলাকে কেন্দ্র করে মটর শ্রমিকদেরকে মারপিট করেছে থ্রি-হুইলার ড্রাইভাররা। এতে মটর শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে বাস দিয়ে বেরিগেট দিয়েছে।

ঠাকুরগাঁও জেলার থ্রি-হুইলার মালিক সমিতির সভাপতি ইন্দ্রজিত গুহ ঠাকুরতা জানান, পাগলু শ্রমিক ও মটর শ্রমিকদের মাঝে মাঝেই মারপিটের ঘটনা ঘটছে,তারা সামান্য অজুহাতেই সড়ক অবরোধ করে যাত্রীদের ভোগান্তি বাড়িয়ে দেয়। এবার এর সুষ্ঠু সমাধানের কোন বিকল্প নেই।

ঠাকুরগাঁও সদর থানার ওসি মশিউর রহমান জানান, দুই পক্ষকে ডেকে সমাধানের জন্য জরুরী ভাবে পদক্ষেপ গ্রহণ করেছি। আশা করি দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত প্রশাসনের হস্তক্ষেপে সাড়ে ৪ ঘন্টা সড়ক অবরোধের পর তা প্রত্যাহার করে নেয় অবরোধকারীরা। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

জনদুর্ভোগ

আপনার মতামত লিখুন :