জেলা শিল্পকলা একাডেমী ঠাকুরগাঁও এর আয়োজনে রবি ঠাকুরের ১৫৫ তম জন্মজয়ন্তী উদযাপন

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৩৭ AM, ০৯ মে ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর : বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৫ তম জন্মজয়ন্তী উদযাপন করেছে জেলা শিল্পকলা একাডেমি ঠাকুরগাঁও।

রবিবার বিকাল ৫ টায় জেলা শিল্পকলা একাডেমি ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত হয় ১৫৫ তম জন্মজয়ন্তী উদযাপন।

প্রথমে সংক্ষিপ্ত পরিসরে কবিগুরুর জীবন, সৃষ্টি এবং সৃজনশীলতা নিয়ে আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়। এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’ এই সমবেত রবীন্দ্র সঙ্গীতের মাধ্যমে অভ্যাগত সকলের প্রতি মঙ্গলের আলো সকলের মাঝে ছড়িয়ে দেয় জেলা শিল্পকলা একাডেমি ঠাকুরগাঁওয়ের শিশু শিল্পীরা। এরপর একে একে রবীন্দ্র সঙ্গীত, কবিগুরুর কবিতা আর কবিগুরুর জীবনের গল্পের আবহে মোহাবিষ্ট হয়ে আকৃষ্ট হয় সকল দর্শক।

অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমি ঠাকুরগাঁওয়ের সঙ্গীত প্রশিক্ষক ও ঠাকুরগাঁওয়ের প্রবীণ সঙ্গীত শিল্পী মোজাম্মেল হক বাবলুর পরিবেশনা ও পরিচালনায় একক ও সমবেত সঙ্গীত পরিবেশিত হয়। এছাড়া জেলা শিল্পকলা একাডেমি ঠাকুরগাঁওয়ের সঙ্গীত প্রশিক্ষক সাইফুল আলম বাবুর পরিচালনায়ও সমবেত সঙ্গীত পরিবেশিত হয়। একক সঙ্গীত পরিবেশনায় অংশগ্রহণ করেন প্রবীণ সঙ্গীত শিল্পী মোজাম্মেল হক বাবলু, মুরাদ, সাদিয়া, সেতুসহ জেলা শিল্পকলা একাডেমি ঠাকুরগাঁওয়ের সঙ্গীত শিক্ষার্থীরা। কবিতা আবৃত্তি পরিবেশন করেন জেলা শিল্পকলা একাডেমি ঠাকুরগাঁওয়ের নাট্যকলা ও আবৃত্তি প্রশিক্ষক এবং ঠাকুরগাঁওয়ের বিশিষ্ট আবৃত্তি শিল্পী অমল টিক্কু।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আ.ফ.ম. ফজলে রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)। এছাড়া আরও উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমি ঠাকুরগাঁওয়ের সহ-সভাপতি জনাব মনজুরুল হক, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক পার্থ সারথী দাস,যুগ্ম সম্পাদক জনাব মুসা রাখাল,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ জবেদ আলী, জেলা কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন,বিশিষ্ট নৃত্যশিল্পী প্রীতি গাঙ্গুলী, বিশিষ্ট লোক সঙ্গীত শিল্পী সরলা রানী রায় এবং জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির সদস্য, শিল্পী এবং জেলার সাংস্কৃতিক কর্মীরা।

জেলার খবর

আপনার মতামত লিখুন :