জাতির পিতার প্রতিকৃতিতে ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধা

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৪৪ PM, ১৫ অগাস্ট ২০২০

নিজস্ব প্রতিনিধি : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের সদস্যরা।

শনিবার (১৫ আগস্ট) দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের বঙ্গবন্ধুর মূর‌্যালে পুস্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা জানানো হয়।

এ সময় ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক বিধান চন্দ্র দাস, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুবোধ চন্দ্র রায়, মুক্তিযোদ্ধা স্যামুয়েল ডেভিড সামাদ, অনলাইন প্রেসক্লাবের সদস্য প্রশান্ত কুমার দাস, এন্টুনী ডেভিড নীল, সাংবাদিক রুবেল রানা, আলমগীর হোসেন, জাহিরুল ইসলাম রনি, মজিবর রহমান শেখসহ অনলাইন প্রেসক্লাবের অন্যান্য সদস্য ও মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টায় একইস্থানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

প্রত্যেক বছর জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সাথে পালন করে থাকে দিনটিকে। তবে এবার বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করছে সমগ্র জাতি।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ ও মেয়ে বেবি, সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :