জলঢাকায় ভিক্ষুক সমাবেশ অনুষ্ঠিত

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৫১ AM, ০৭ ফেব্রুয়ারী ২০১৬

নীলফামারী সংবাদদাতা : ‘গ্রীন গোল্ড জলঢাকা, সুশাসন শুদ্ধাচার একতা’-এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর জলঢাকা উপজেলাকে ভিক্ষুক মুক্ত করনের লক্ষ্যে শনিবার সকালে ভিক্ষুক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জলঢাকা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এই ভিক্ষুক সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার হাসান হাবীবের সভাপতি প্রধান অতিথি ছিলেন নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরশাদ আহসান হাবীব, উপজেলা পরিষদ চেযযারম্যান আলহাজ্ব সৈয়দ আলী, মুক্তিযোদ্ধা কমান্ডার হামিদুর রহমান, আওয়ামীলীগ নেতা দীপেন্দ্র নাথ সরকার, ওসি তদন্ত মফিজ প্রমুখ।
সমাবেশে উপস্থিত বক্তারা বলেন চলতি বছরের মধ্যেই জলঢাকাকে ভিক্ষুক মুক্ত ঘোষনার আহবান জানান। এ জন্য ক্ষুদ্র ক্ষুদ্র প্রকল্প গড়ে তুলে ভিক্ষুকদের স্বাবলম্বী করার পরিকল্পনা ব্যক্ত করেন। এ জন্য সমাজের সকলের কাছে প্রয়োজনীয় সহযোগীতা কামনা করেন। সমাবেশে প্রায় তালিকাভুক্ত সাড়ে আটশক ভিুক অংশ নেয়। সমাবেশের মাধ্যমে তাদের একটি করে কম্বল ও দুপুরের খাবার পরিবেশন করে উপজেলা প্রশাসন।
সমাবেশে মমিনুর রহমান (৩০) নামের এক দৃষ্টি প্রতিবন্ধী ভিক্ষুক অংশ নেয়। তার বাড়ী নীলফামারীর জলঢাকা বগুলাগাড়ীতে। বিয়ে করেছে এমনকি সন্তানের বাবাও হয়েছে। সংসারের একমাত্র উপার্জনক সে। সংসারের ঘানি টানতে ভিাবৃত্তি পেশা তার একমাত্র সম্বল। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে চরম দারিদ্র ও ক্ষুধা বিমোচন সমাবেশের আওতায় নিজেকে স্বাবলম্বী করার পদক্ষেপে ভিক্ষা না করার অঙ্গীকার করলেন। শুধু মমিনুর রহমানের নয়, তরিকুল ইসলাম, কানা জব্বারসহ প্রায় সহস্রাধিক ভিক্ষুক ভিক্ষা না করার প্রতিশ্রুতি দেন।

জেলার খবর

আপনার মতামত লিখুন :