জমি নিয়ে সংঘর্ষ; আহত-২,বসতভিটায় আগুন

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩৪ PM, ২৪ জানুয়ারী ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর : ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নের ভেলাজান উত্তর ফকিরপাড়া গ্রামে জমির অংশিদারিত্ব নিয়ে দু’ভাইয়ের সংঘর্ষে ২ জন আহত এবং বসত ভিটায় আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। গুরুতর আহত অবস্থায় আঃ জব্বার(৪৫) নামে একজনকে  ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল থেকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
অভিযোগকারি আহতের চাচাতো ভাই নাছিরুল জানান, তাঁর চাচাতো ভাই জব্বারকে তাঁর মা ও বোনেরা বসতভিটার জন্য ১৫ শতক জমি কাগজে-কলমে লিখে দেয়। এটা জব্বারের আপন বড় ভাই ইব্রাহিম তা মেনে নিতে পারেনি। এ নিয়ে দু’ভাইয়ের মধ্যে মনোমালিন্য দেখা দেয়। এতে বড় ভাই ইব্রাহিম বিভিন্ন সময়ে তাকে মেরে ফেলার হুমকি দিয়ে আসছিলো।এরই প্রেক্ষিতে রবিবার (২৪ জানুয়ারী) দুপুর ১২টার দিকে পাহাড়ভাঙ্গা এলাকার কোটিপতি আনোয়ারের মহেন্দ্র যোগে ১০-১২জন দুর্বৃত্তকে সাথে নিয়ে জব্বারের বাড়ীতে হামলা চালায় ইব্রাহিম।এ সময় জব্বার বাধা দিতে গেলে তাঁর মাথায় শাবল দিয়ে সজোরে আঘাত করে ও তার মেয়ে জেসমিন(২২) বাবাকে বাঁচাতে এগিয়ে গেলে তাকেও বেধড়ক মারপিট করে তাদের বসত বাড়ীতে আগুন জ্বালিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
নাছিরুল আরো অভিযোগ করে বলেন, গুরুত্বর আহত অবস্থায় জব্বার ও তার মেয়েকে হাসপাতালে আনতে গেলে আনোয়ার ও তার ভাই বাবুলসহ কতিপয় দুর্বৃত্ত তাদের পথরোধ করে।এতে আহতের প্রচুর রক্তক্ষরণ হতে থাকে।প্রায় ঘন্টাখানেক পরে তাদের হাসপাতালে আনতে সমর্থ হয়।
হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর কর্তব্যরত চিকিৎসক জব্বারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুরে রেফার্ড করেন।
এ ব্যাপারে চিলারং ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, হামলায় সহযোগিতা করার কারণে আনোয়ারের ব্যবহৃত মটরসাইকেলটি নিজ হেফাজতে রাখার পর তাদের লোকজনের জিম্মায় ফিরিয়ে দেওয়া হয়।
এ রিপোর্ট লিখা পর্যন্ত থানায় মামলা দয়েরের প্রস্তুতি চলছে।

অপরাধ

আপনার মতামত লিখুন :