জঙ্গিবাদ ও সন্ত্রাস মুক্ত স্বদেশ গড়ার আহ্বান সম্মিলিত সাংস্কৃতিক জোটের

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০১ AM, ৩১ জুলাই ২০১৬

জসিমউদ্দিন ইতি হরিপুর(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ  জঙ্গিবাদ ও সন্ত্রাস মুক্ত একটি স্বদেশ গড়ে তুলতে একযোগে কাজ করার শপথ গ্রহণ করি।

শনিবার সকালে হরিপুর উপজেলা চত্বরে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী  সাংস্কৃতিক সমাবেশে এমনই আহ্বান জানান ঠাকুরগাঁও সম্মিলিত সাংস্কৃতিক জোট নেতারা।

এ সময় বক্তারা বলেন, ত্রিশ লক্ষ শহীদের মহান আত্মদান ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত গৌরবময় স্বাধীনতা-আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ আজ ক্ষত-বিক্ষত রক্তাক্ত। ধর্মান্ধ জঙ্গিগোষ্ঠীর হিংস্র আক্রমনে ইতোমধ্যেই অকালে প্রাণ দিতে হয়েছে মুক্তমনা লেখক,পুরোহিত, সাংবাদিক, শিল্পী, শিক্ষকসহ শান্তিপ্রিয় নাগরিকদের। এদশের কর্মরত বিদেশি নাগরিকসহ সাধারণ ধর্মপ্রাণ মুসল্লিগণও এদের ঘৃণ্য সন্ত্রাসী হামলা থেকে রেহাই পাচ্ছে না। গত ১ জুলাই গুলশান হোলি আর্টিজান এবং ৭ জুলাই শোলাকিয়ার ঈদ-উল-ফিতর জামায়াতে হামলার ঘটনা এর নিকৃষ্ট দুটি নমুনা। বিশ্বের দরবারে বাংলাদেশকে একটি সন্ত্রাসী জঙ্গি রাষ্ট্র হিসাবে চিহ্নিত করতে উঠে পরে লেগেছে একটি চক্র। ৭১ এর পরাজিত স্বাধীনতা বিরোধী শক্তিরা এই ষড়যন্ত্রের সাথে যুক্ত হয়েছে। দেশীয় এজেন্টের মাধ্যমে কমল মতি যুব সমাজকে মিথ্যে স্বপ্ন দেখিয়ে আত্মঘাতি এই পথে নিয়ে যাচ্ছে তারা। তুলে দিচ্ছে মরাণাস্ত্র, তাদের উন্মক্ত নির্বিচার বর্বর আঘাতে বিপন্ন আজ মানবতা। তাই আসুন সকলে মিলে ভয়-আতঙ্ক দূরে ঠেলে, মহান মুক্তিযুদ্ধের চেতনায় জঙ্গিবাদ ও সন্ত্রাস মুক্ত একটি মানবিক স্বদেশ গড়ে তুলতে একযোগে কাজ করি।

হরিপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ আমিনুল ইসলামের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন অনুমপ মনি,সভাপতি,সম্মিলিত সাংস্কৃতিক জোট,ঠাকুরগাঁ,সা: সম্পাদক পার্থ সারথী দাস, জিতেন্দ্র নাথ রায়,জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার,ঠাকুরগাঁ, উপজেলা কমান্ডার নগেন রায়, সেতারা বেগম, জেলা সভাপতি, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী ঠাকুরগাঁও, হরিপুর উপজেলা আ.লীগের সাংগাঠনিক সম্পাদক জিল্লুর রহমান, উপজেলা আ.লীগের সাংগাঠনিক সম্পাদক মোজাফ্ফর আহমেদ (মানিক) প্রমুখ।

জেলার খবর

আপনার মতামত লিখুন :